সুন্দর পিচাইয়ের বেতন বাড়ল

pichai-techshohor
গুগলের এক ইভেন্টে অ্যালফাবেটের সিইও সুন্দর পিচাই। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যালফাবেটের সিইও হিসেবে নিয়োগ পাওয়ার পর আয় বেড়েছে সুন্দর পিচাইয়ের। এছাড়া, মুনাফার অংশ থেকেও তিনি বড় অংকের অর্থ আয় করবেন লভ্যাংশ হিসেবে।

সংবাদ মাধ্যম সিএনবিসি জানিয়েছে, বছরে বেতন থেকে তার আয় হবে দুই মিলিয়ন ডলার। জানুয়ারির ১ তারিখ থেকে তিনি নতুন স্কেলে বেতন পাবেন। শেয়ার রূপে তিনি পাবেন ১২০ মিলিয়ন ডলার (১২ কোটি ডলার)। ২০২০ সালের ২৫ মার্চ এই শেয়ারের ১২ ভাগের ১ ভাগ পাবেন তিনি।

এরপর প্রতি প্রান্তিক শেষে ধাপে ধাপে মিলবে বাকি শেয়ার। তাই শেয়ার পেতে হলে ২০২২ সাল পর্যন্ত অ্যালফাবেটে‌ই চাকরি করতে হবে সুন্দর পিচাইকে।

এছাড়াও, কোম্পানির নির্ধারিত লক্ষ্য পূরণ করলে পারফরমেন্সভিত্তিক শেয়ার হিসেবে তিনি আরও ৯০ মিলিয়ন আয় করতে পারবেন।

সুন্দর পিচাই গুগলের সিইও হিসেবে দায়িত্ব নেন ২০১৫ সালে। তখন থেকেই সিলিকন ভ্যালির সর্বোচ্চ আয়কারী প্রধান নির্বাহীদের মধ্যে অন্যতম ছিলেন তিনি। গত বছর গুগলের সিইও হিসেবে তিনি বেতন থেকে আয় করেন ১ দশমিক ৮ মিলিয়ন ডলার। ২০১৮ সালে একই খাতে তার আয় ছিলো ৬ লাখ ৫০ হাজার ডলার।

গত ৩ ডিসেম্বর এক যৌথ বিবৃতিতে গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেট থেকে পদত্যাগের ঘোষণা দেন সার্গেই ব্রিন ও  সিইও ল্যারি পেইজ ছিলেন। অ্যালফাবেটের নতুন সিইও হিসেবে তারা ঘোষণা করেন গুগলের সিইও সুন্দর পিচাইয়ের নাম। গুগলের পাশাপাশি অ্যালফাবেটেরও দায়িত্ব কাঁধে আসায় তার বেতন বাড়ে।

আরও পড়ুন

অ্যালফাবেটও চালাবেন সুন্দর পিচাই

চেন্নাই টু অ্যালফাবেট ‘সুন্দর পথ’

সিএনবিসি ও গ্যাজেটস নাউ অবলম্বনে এজেড/ ডিসেম্বর ২১/২০১৯/১১৫৫

*

*

আরও পড়ুন