Techno Header Top and Before feature image

ডেইলি স্টার তথ্যপ্রযুক্তি পুরস্কার পেল দুই ব্যক্তি, চার প্রতিষ্ঠান

অতিথিদের সঙ্গে ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড বিজয়ীরা। ছবি : টেকশহর

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্যপ্রযুক্তি খাতে অবদানের জন্যে দুই উদ্যোক্ত ও চার কোম্পানিকে পুরস্কার দিয়েছে ইংরেজি সংবাদপত্র ‘দ্যা ডেইলি স্টার’।

প্রতিষ্ঠানটি বাংলাদেশ অ্যাসোসিয়েশর অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর সাবেক সভাপতি হাবিবুল্লাহ এন করিমকে আইসিটি পাইওনিয়র এবং ডিমানির সহপ্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সোনিয়া বশির কবীরকে আইসিটি বিজনেস পার্সন অব দ্যা ইয়ার হিসেবে পুরস্কার দেওয়া হয়েছে। 

এর বাইরে চার কোম্পানির মধ্যে ডিজিটাল কমার্স ক্যাটাগরিতে ‘আজকের ডিল’, স্টার্টআপ ক্যাটাগরিতে ‘রবি টেন মিনিট স্কুল’, আইসিটি সলিউশন প্রভাইডার অব দ্যা ইয়ার (স্থানীয় বাজার) ‘জেনেক্স ইফোসিস লিমিটেড’ এবং আইসিটি সলিউশন প্রভাইডার অব দ্যা ইয়ার (আন্তর্জাতিক বাজার) ‘কাজী আইটি সেন্টার লিমিটেড’কে অ্যাওয়ার্ড প্রদান করেছে।

হাবিবুল্লাহ এন করিম টেকনোহ্যাভেন কোম্পানি লিমিটেডের প্রতিষ্ঠাতা এবং বর্তমানে প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করছেন।

সোনিয়া বশির কবীর এসবিকে টেক ভেঞ্চার, এসকেবি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

তাদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে চতুর্থবারের মতো আয়োজিত হয় দ্যা ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড।

আজকের ডিলের পক্ষে পুরস্কার নেন কোম্পানিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম মাসরুর। রবি-টেন মিনিট স্কুলে পক্ষে অ্যাওয়ার্ড নেন কোম্পানির প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা আয়মান সাদিক।

জেনেক্স ইনফোসিস লিমিটেডের পক্ষে অ্যাওয়ার্ড নেন কোম্পানিটির সহ-প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা প্রিন্স মজুমদার। অন্যদিকে কাজী আইটি সেন্টার লিমিটেডের পক্ষে অ্যাওয়ার্ড নেন কোম্পানির প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান মাইক কাজী।

এবারের অ্যাওয়ার্ডে দ্যা ডেইলি স্টারের পার্টনার ছিল ব্র্যাক ব্যাংক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং বেসিস।

অনুষ্ঠানে দ্য ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম ছাড়াও উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সেলিম আর. এফ. হুসেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রফেসর ড. মো. সবুর খান, বেসিস-এর সভাপতি সৈয়দ আলমাস কবিরসহ আরও অনেকেই। 

জেআইএস/ইএইচ/ ডিসে ২০/ ২১২০

*

*

আরও পড়ুন