Header Top

তিনটি আইএসও সনদ পেল ওয়ালটন

ছবি : সংগৃহীত
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশিও ইলেক্ট্রনিক্স ব্র্যান্ড ওয়ালটন তাদের ফোন তৈরির জন্য তিনটি ‘ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর স্ট্যান্ডারডাইজেশন’ (আইএসও) সনদ পেয়েছে।

প্রথম ও একমাত্র দেশি মোবাইল ফোন উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে ওয়ালটন তিনটি ক্যাটেগরিতে এই সনদ অর্জন করেছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

সনদগুলো হচ্ছে, কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম বা আইএসও ৯০০১:২০১৫, এনভায়রনমেন্টাল ম্যানেজমেন্ট সিস্টেম বা আইএসও ১৪০০১:২০১৫ এবং ওক্যুপেশনাল হেলথ অ্যান্ড সেফটি ম্যানেজমেন্ট সিস্টেম বা আইএসও ৪৫০০১:২০১৮।

প্রতিষ্ঠানটি জানায়, আন্তর্জাতিকমানের পণ্য উৎপাদন ব্যবস্থাপনা ও উচ্চমানের পেশাগত স্বাস্থ্য ও কর্মপরিবেশ এবং কারখানার উত্তম নিরাপত্তাব্যবস্থার জন্য ওই তিন ক্যাটাগরিতে আইএসও সনদ পেয়েছে ওয়ালটন ডিজি-টেক।

যুক্তরাজ্যভিত্তিক ইউনাইটেড কিংডম অ্যাক্রেডিটেশন সার্ভিস (ইউকেএএস) এর অন্তর্ভুক্ত ইউরোপভিত্তিক নিরীক্ষাকারী প্রতিষ্ঠান এজেএ বাংলাদেশ কারখানার সামগ্রিক ব্যবস্থাপনা পর্যালোচনা ও নিরীক্ষার পর ওয়ালটনকে এ সনদ দিয়েছে।

ওয়ালটন মোবাইলের হেড অব অপারেশন্স এসএম রেজওয়ান আলম জানান, কোয়ালিটি ম্যানেজমেন্ট, পরিবেশের ক্ষতি না করা এবং কারখানায় পরিবেশগত সুরক্ষা ও কর্মদক্ষতার স্বীকৃতি এই আইএসও সনদ।

এর সনদ অর্জনের মাধ্যমে কর্মী, গ্রাহক, অংশীজন ও প্রতিষ্ঠানটির সম্পর্ক আরও দৃঢ় হবে বলে প্রত্যাশা করেন তিনি।

২০১৭ সালে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে দেশের প্রথম মোবাইল ফোন উৎপাদন কারখানা চালু করে ওয়ালটন। চালুর পর এখন পর্যন্ত প্রায় ৬০ লাখ মোবাইল ফোন উৎপাদন ও বাজারজাত করেছে ওয়ালটন।

ইএইচ/ ডিসে ১৯/ ২০১৯/ ১৮৩০

*

*

আরও পড়ুন