অডিটের মামলা তুলে নিতে চাইছে রবি

টিআরএনবি'র সঙ্গে বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী। ছবি : টেকশহর
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অডিট আপত্তি নিয়ে আদালতে চলমান মামলা তুলে নেওয়ার প্রস্তাব দিয়েছে রবি।

অপারেটরটি বলেছে, আলোচনার মাধ্যমে তারা বিষয়টি সমাধান করতে চায়।

বৃহস্পতিবার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে টেলিকম সাংবাদিকদের সংগঠন টিআরএনবি’র এক সভায় এ তথ্য জানান ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রী বলেন, রবি প্রস্তাব দিয়েছে তারা মামলা তুলে নিতে চায়। মামলা তুলে নেওয়ার পরিপ্রেক্ষিতে আলোচনা করতে কোনো অসুবিধা নেই। তবে মামলা চলাকালে কোনো আলোচনা হবে না।

‘একই রকম ইস্যু থাকায় জিপি ক্ষেত্রে কী রায় তা পর্যবেক্ষণ করেছেন আদালত। এখন অপেক্ষা আদালত রবির বিষয়ে কী রায় দেন’ বলছিলেন তিনি।

বছরের পর বছর ধরে অডিট করা নিয়ে নানা জটিলতা, আইন-আদালতের পর শেষ পর্যন্ত তৃতীয় পক্ষকে দিয়ে করানো অডিটে বিটিআরসি রবির কাছে ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা পাওনা দাবি করে।

আর এই দাবি আদায়ে ব্যান্ডইউথ ক্যাপাসিটি ব্লক, এনওসি বন্ধ, লাইসেন্স বাতিলে কারণ দর্শানো নোটিশের মতো ব্যবস্থা নেয় বিটিআরসি।

এরমধ্যে  ঢাকার দেওয়ানি আদালতে মামলা করে রবি। আর এটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত পাওনা আদায়ে অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করে তারা। নিম্ন আদালত রবির এই আবেদন আবেদন খারিজ করে দেন। এরপর অপারেটরটির এই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে রবি, যা চলমান রয়েছে।

অডিট আপত্তির একই ইস্যু রয়েছে জিপির। দুটি অপারেটরেরই মামলা-মকদ্দমাসহ নানা ইস্যুর এসব জটিলতার মধ্যে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালও বিষয়টি সুরাহার উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু কোনো সুরাহা না হলে সবশেষে জিপি-রবিতে প্রশাসক বসানোর সিদ্ধান্ত পর্যন্ত নেয়া হয়।

তবে শেষ পর্যন্ত বিষয়টি আদালতেই সুরাহার অপেক্ষায় রয়েছে।

এডি/এজে/২০১৯/ডিসেম্বর১৯

*

*

আরও পড়ুন