শাওমি মি ৯ ফোনে এ কেমন সমস্যা?

ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শাওমির ‘মি ৯’ ফোনে অদ্ভূত এক সমস্যা পেয়েছেন ব্যবহারকারীরা। নতুন ওয়ালপেপার ইনস্টল করলেই ফোনের স্ক্রিন লক হয়ে কালো আকার ধারণ করছে।  

সমস্যাটি জানিয়ে রেডিট অ্যকাউন্টে পোস্ট করেছেন বেশ কয়েকজন ব্যবহারকারী। সেখানে এমন ‘অম্ল-মধুর’ সমস্যার সমাধান কি হতে পারে সেটি জানতে চেয়েছেন তারা। 

‘সুরোশ_কোহান’ নামের অ্যাকাউন্ট থেকে জানানো হয়েছে, তিনি তার ‘মি ৯’ স্মার্টফোনে নতুন একটি ওয়ালপেপার সেট করেন। এরপর হঠাৎই কিছু সমস্যা দেখতে পান। 

প্রথমে তিনি মনে করেন এটি হয়তো তার ভুলের কারণে হচ্ছে। তেমনটা ভেবে কিছু পরে তিনি আবার একই কাজ পুনরায় করেন। তখন খেয়াল করেন, ওয়ালপেপার বদল করার পরই ফোন দুই তিনবার ভাইব্রেট হয়ে স্ক্রিন কালো আকার ধারণ করে। এটি ফোনটির একটি ত্রুটি বলে বলছেন তিনি।

ওয়ালপেপার ইনস্টল করার পর এমন কালো হচ্ছে ‘শাওমি মি৯’ ফোনের স্ক্রিন। ছবি : ইন্টারনেট

আরেক ব্যবহারকারী জানিয়েছেন, তার ফোনের ওয়ালপেপার বদল করার পর এক সেকেন্ডের মধ্যেই সেটি বন্ধ হয়ে যাচ্ছে। আবার এক সেকেন্ডের মধ্যেই চালু হয়ে যাচ্ছে। এরপর পুরো স্ক্রিন কালো আকার ধারণ করছে। 

এই অবস্থা ৫ থেকে ৬বার ঘটার পর স্ক্রিন লোড হলেও সেখানে তিনটি অপশন দেখাচ্ছে। এর একটি রিবুট, উইপ ডেটা এবং কন্টাক মি অ্যাসিস্ট্যন্ট।

এরপর ওই ব্যবহারকারী জানতে চেয়েছেন, কেউ কি আমাকে এমন সমস্যা থেকে উত্তরণে সহায়তা করতে পারেন? আমি আমার ফোনের ডেটা হারাতে চাই না। 

তবে বিষয়টি নিয়ে এখনো শাওমির তরফ থেকে কিছু জানানো হয়নি। 

গিজচায়না অবলম্বনে ইএইচ/ ডিসে ১৫/ ২০১৯/ ২০০০

*

*

আরও পড়ুন