অভিশংসনের মুখে ট্রাম্পের ১২৩ টুইট

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অভিশংসিত হলে ক্ষমতা ছাড়তে হতে পারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। অভিশংসনের বিষয়টি যে ট্রাম্পের একদম পছন্দ হয়নি তা তার টুইটেই প্রকাশ পেয়েছে।

এ বিষয় নিয়ে শুধু বৃহস্পতিবারেই টুইটারে @realDonaldTrump অ্যাকাউন্ট থেকে তিনি পোস্ট করেছেন ১২৩টি টুইট। শুধু যে নিজের লেখা পোস্ট করেছেন তা নয়, অনেক কিছু রিটুইটও করেছেন।

একটি টুইটে আত্মপক্ষ সমর্থন করে ট্রাম্প লিখেছেন, এটা কোনোভাবেই ঠিক না। কোনো ভুল না করার সত্তেও আমাকে অভিসংশন করা হচ্ছে। দেশের ইতিহাসে সর্বশেষ্ঠ অর্থনৈতিক সাফল্য, প্রতিরক্ষা বাহিনীকে ঢেলে সাজানো, কর্মসংস্থান তৈরি আরও কতো কি তৈরি করেছি। আসলেই অদ্ভুত।

সংবাদ মাধ্যম নিউইয়র্ক টাইমসের হোয়াই হাউজ প্রতিনিধি পিটার বেকার জানিয়েছেন, রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ৩৬৭ বার টুইট পোস্ট করেছেন ট্রাম্প। ২০১৭ সালে পুরো সপ্তাহজুড়েও ট্রাম্প এতো বার টুইট করেননি।

এদিকে, ট্রাম্পের টুইট করা নিয়ে সংবাদ মাধ্যমগুলো যেসব খবর প্রচার করছে তাতে অসোন্তষ প্রাকশ করেছেন হোয়াইট হাউজের মুখপাত্র জুড ডিয়ার। তিনি বলেন, প্রযুক্তি ব্যবহার করে সরাসরি মার্কন জনগণের সঙ্গে ট্রাম্পের যোগাযোগ রক্ষার বিষয়টি নিয়ে সমালোচনা না করে প্রশংসা করা উচিত। কতোবার টুইট করলো সে বিষয়ে মাথা না ঘামিয়ে ট্রাম্পের অর্জন কী কী সে বিষয়ে মিডিয়ার গুরুত্ব দেওয়া প্রয়োজন।

২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় নিয়ম মেনে টাকা খরচ করেননি ট্রাম্প। এমন অভিযোগকে কেন্দ্র করেই তাকে অভিশংসনের মুখোমুখি হতে হচ্ছে।

ট্রাম্পকে অভিশংসন করা হবে কিনা সে বিষয়ে গত শুক্রবার ভোট নেয় দ্য হাউজ অব জুডিশিয়ারি কমিটি। তাদের ভোট নেওয়ার প্রস্তাব পাস হওয়ার ফলে আগামী সপ্তাহে প্রতিনিধি পরিষদে ট্রাম্পকে অভিশংসন করা হতে পারে।

গ্যাজেটস ৩৬০, গার্ডিয়ান অবলম্বনে এজেড/ ডিসেম্বর ১৫/১১৩৫

*

*

আরও পড়ুন