বিভিন্ন প্রতিষ্ঠানের ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে ডিজিটাল বাংলাদেশ দিবসের শোভাযাত্রা। ছবি : ফেইসবুক
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশব্যাপী জাতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন করেছে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান। দেশে তৃতীয়বারের মতো উদযাপন করা হচ্ছে দিবসটি।

বৃহস্পতিবার দিবসটি উদযাপনে শোভাযাত্রা ও সেমিনার আয়োজন করে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ। ‘সংযুক্তিতে উৎপাদন, দেশের হবে উন্নয়ন’ প্রতিপাদ্য নিয়ে বিভাগটি সকালে শোভাযাত্রার পর বিকেলে প্রতিষ্ঠানটি দিবসটি নিয়ে সেমিনার আয়োজন করে।

আরও পড়ুন : ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন শুরু

সকালে শোভাযাত্রায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ছাড়াও অংশ নেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি), বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিসিএসসিএল)সহ আরও কিছু প্রতিষ্ঠান।

শোভাযাত্রায় প্রধান অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। শোভাযাত্রায় ডাক ও টেলিযোগাযোগ সচিব মোঃ নূর-উর-রহমান, বিটিআরসির চেয়ারম্যান মো. জহুরুল হক,  বিসিএসসিএল চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদসহ প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

ডিজিটাল বাংলাদেশ দিবস পালন করেছে গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)।

ডুয়েটে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে আলোচনা সভা। ছবি : ডুয়েটের সৌজন্যে

দিবসটি পালনে বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে আলোচনা সভা ও ডকুমেন্টারি প্রদর্শনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন।

উপাযার্চ এ সময় সরকারের ভিশন-মিশনের সঙ্গে তাল মিলিয়ে ডুয়েটের সকল কার্যক্রম ডিজিটালাইজ করা হচ্ছে বলে জানান।

অনুষ্ঠানে শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আবুল কাশেম, আইসিটি সেলের চেয়ারম্যান অধ্যাপক ড. ফজলুল হাসান সিদ্দিকী, ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইআইসিটি)-এর পরিচালক অধ্যাপক ড. মো. ওবায়দুর রহমান, বিশ্ববিদ্যালয়ের সকল ডিন, বিভাগীয় প্রধান, পরিচালক ও রেজিস্ট্রারসহ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও ‘সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ প্রতিপাদ্য নিয়ে দেশব্যাপী বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে দিবসটি পালন করা হচ্ছে। দিবসটি উপলক্ষ্যে সেমিনার, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানা আয়োজন করা হয়েছে।

ইএইচ/ ডিসে ১২/ ২০১৯/ ১৮০০

আরও পড়ুন :

*

*

আরও পড়ুন