যে ব্র্যান্ডের ঘড়ির মালিক তারা

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : একজন মানুষের ব্যক্তিত্ব কেমন তা জানতে তার হাতের দিকে তাকানোই যথেষ্ট। যেমন বেল্টের ঘড়ি যারা পরেন তাদের পছন্দ চেইনের ঘড়ি ব্যবহারকারীদের চেয়ে ভিন্ন তা বলাই বাহুল্য।

বড় বড় প্রযুক্তি ব্যবসায়ীরাও সময় দেখার পাশাপাশি স্ট্যাটাস সিম্বল হিসেবে ঘড়ি পরেন। কে কোন ব্র্যান্ডের ঘড়ি পছন্দ করেন তা নিয়েই থাকছে এবারের ফিচার।

বিল গেটস

মাত্র ৩১ বছর বয়সে বিলিয়নিয়ার হয়েছিলেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। ব্লুমবার্গের প্রকাশিত শীর্ষ ধনী ব্যক্তিদের তালিকায় তিনি প্রথম স্থানে আছেন। বর্তমানে তার সম্পদের পরিমাণ ১১০ কোটি বিলিয়ন ডলার হলেও চকচকে দামি জিনিসের প্রতি তার আকর্ষণ নেই। তাই হয়তো তিনি ক্যাসিও ব্র্যান্ডের ঘড়ি পরেন। একটি ছবিতে তার হাতে ক্যাসিও ডুরো মডেলের ঘড়ি দেখা গেছে। ঘড়িটির দাম ৭০ ডলারের (৫ হাজার ৮৮০ টাকা) আশেপাশে।

টিম কুক

ট্রিলিয়ন ডলারের কোম্পানি অ্যাপলে ২০১১ সাল থেকে সিইওর দায়িত্ব পালন করছেন টিম কুক। তার আগে স্টিভ জবসের আমলে চিফ অপারেটিং অফিসার ছিলেন তিনি।অ্যাপলের সঙ্গে দীর্ঘ পথচলার কারণে তার হাতে অ্যাপল ওয়াচ শোভা পাওয়াটাই স্বাভাবিক। সর্বশেষ অ্যাপল ওয়াচ ৫ মডেলের দাম শুরু হয়েছে ৩৯৯ ডলার (৩৩ হাজার ৫৬০ টাকা) থেকে।

সত্য নাদেলা

দীর্ঘ ২৫ বছর ধরে তিনি মাইক্রোসফটে কাজ করছেন। ২০১৪ সালে সিইও হওয়ার আগে তিনি মাইক্রোসফটের ক্লাউড ও এন্টারপ্রাইজ গ্রুপের ভাইস প্রেসিডেন্ট ছিলেন। সম্প্রতি এক ছবিতে তার হাতে ব্রাইটলিং কল্ট ব্র্যান্ডের একটি ঘড়ি দেখা গেছে। ঘড়িটির দাম ৩ হাজার ৬২০ ডলারের (৩ লাখ টাকা) আশেপাশে।

দারা খশরুশাহী

ট্রাভেল কোম্পানি এক্সপেডিয়ার সিইও ছিলেন দারা খশরুশাহী। ২০১৭ সালে সহ-প্রতিষ্ঠাতা ট্রাভিস কালানিক পদত্যাগ করলে সিইওর দায়িত্ব নেন তিনি। এক ছবিতে খশরুশাহীর হাতে দেখা গেছে শোফার্ড মিল মিগলিয়া ১৬/৮৯৯৭। বাজারে এই মডেলের ঘড়ির দাম ৬ হাজার ৮০০ ডলার (৫ লাখ ৭১ হাজার টাকা)।

জেফ বেজস

ই-কমার্স সাইট অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও সিইও জেফ বেজস বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির খেতাব অর্জন করেন ২০১৭ সালে। সম্প্রতি ব্লুমবার্গের প্রকাশিত সর্বশেষ তালিকায় তার অবস্থান দ্বিতীয়। বর্তমানে তার সম্পদের পরিমাণ ১০৯ বিলিয়ন ডলার।

স্বাভাবিকভাবেই বেজসের সংগ্রহে অসংখ্য ঘড়ি আছে। তবে বেশ কয়েক বারই তার হাতে ইউলিসি নরডিন ডুয়েল টাইম ২৩৩-৮৮-৭ দেখা গেছে। মডেলটির দাম ১২ হাজার ৯০০ ডলার (১০ লাখ ৮৩ হাজার ৬০০ টাকা)।

বিজনেস ইনসাইডার অবলম্বনে এজেড/ ডিসেম্বর ১০/২০১৯/২১০০

*

*

আরও পড়ুন