Techno Header Top and Before feature image

অ্যানোনিমাসের কাছে পর্যুদস্ত মোসাদ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গাজায় ইসরায়েলি হামলায় প্রতিবাদে সাইবার যুদ্ধ করার ঘোষনা করেছিল বিখ্যাত হ্যাকার সংগঠন অ্যানোনিমাস। কথা রেখেছে হ্যাকারা। একের পর এক ইসরায়েলি ওয়েব সাইটে আক্রমণ চালাচ্ছে হ্যাকার দলটি। এবার ইসরায়েলি রাষ্ট্রীয় গুপ্তচর সংস্থা মোসাডের ওযেবসাইট হ্যাক করেছে অ্যানোনিমাস।

শনিবার এই হ্যাকিং কার্যক্রমটি চালানো হয়েছিল। ফলে ওয়েব সাইট অচল হয়ে যায়। এছাড়া কয়েক হাজার ইসরায়েলি সরকারির ওয়েব সাইট হ্যাক করেছে হ্যাকরা। এরপর  করে ১৭০ জন সরকারি কর্মকতার ব্যবহারকারী আইডি এবং পাসওয়ার্ড ফাঁস করেছে হ্যাকার দলটি।

‘Anonymous’ downs Mossad website over Israel’s Gaza terror campaign

জুলাই  মাসের শেষের দিকে হ্যাকার দলটি ভিডিও বার্তায় ঘোষনা করেছিল “ ইসরায়েলের  এই অমানবিক হামলায় আমরা মর্মাহত। তবে আমরা থেমে থাকব না। চার বছর যাবত ইসরায়েল ও তার সহযোগী রাষ্ট্রগুলোর বিরুদ্ধে আমরা সাইবার যুদ্ধ করে যাচ্ছি। এবার তাই করব। সেই লক্ষ্যে আমরা অ্যানোনিমাস সদস্যদের এবং অভিজাত হ্যাকারগোষ্ঠীদের আমাদের ক্রুসেডে অংশ নেওয়ার আহবান জানাচ্ছি। শুক্রবারইসরায়েলি  সাইবার হামলা চালানো হবে।”

এই ডাকে সাড়া দিয়ে এগিয়ে এসেছে অনেক হ্যাকার। একেক পর এবং সাইবার হামলা চালিয়ে যাচ্ছে হ্যাকার দলগুলো। তুরস্কের হ্যাকার দল এমএসএন ইসরায়েলের ডোমেইন হ্যাক করেছে।

সিনেট অবলম্বনে তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন