প্রতিবন্ধী দিবসে পলকের ল্যাপটপ বিতরণ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে আজ পালন করা হয়েছে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস।

এ উপলক্ষে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল মিলনায়তনে ৮০ জন দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সেখানে তিনি তার বক্তব্যে বলেন, শারীরিক প্রতিবন্ধীরা অনেকই প্রতিভাবান। প্রতিবন্ধকতাকে জয় করে তাদের প্রতিভার সঠিক বিকাশ ঘটাতে অর্থনৈতিকভাবে স্বচ্ছলতা আনতে আমাদের সকলের কার্যকরি ভূমিকা পালন করতে হবে।

প্রতিবন্ধী ব্যক্তিরদের মূল স্রোতধারায় নিয়ে আসতে এবং প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের সুফল প্রতিবন্ধীদের কাছে পৌঁছাতে তথ্যপ্রযুক্তি বিভাগ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। তিনি মেধা ও প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে নিজেদেরকে আত্ম-নির্ভরশীল করে গড়ে তুলতে বিশেষভাবে সক্ষমদের প্রতি আহ্বান জানান। আইসিটি বিভাগ প্রদত্ত নানাবিধ অবকাঠামো ও ডিজিটাল সুবিধা ব্যবহার করে প্রতিবন্ধী ব্যক্তিরা তাদের প্রতিভার বিকাশে সচেষ্ট হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

তথ্যপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক মোহাম্মদ এনামুল কবির, এনডিসি প্রকল্পের প্রকল্প পরিচালক মোহম্মদ মনোয়ার উজ জামানসহ আইসিটি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এজেড/ডিসেম্বর ০৩/২০১৯/১৭১৫

আরও পড়ুন –

প্রতিবন্ধীদের জন্য হবে আলাদা জব পোর্টাল 

চাকরি পাচ্ছেন ৩৮৩ প্রতিবন্ধী

*

*

আরও পড়ুন