বিকাশ অ্যাপ দিয়ে ট্রেনের টিকিট কাটবেন যেভাবে

ছবি : টেকশহর
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এতোদিন বিভিন্ন অ্যাপের সাহায্যে ট্রেনের টিকিট কেটে বিকাশ অ্যাপে টাকা পরিশোধ করা যেতো। কিন্তু এবার বিকাশ নিজেদের অ্যাপেই ট্রেনের টিকিট কাটার সুবিধা নিয়ে এসেছে।

কয়েকটি সহজ ধাপে বিকাশ অ্যাপ থেকেই ট্রেনের টিকিট কাটা যাবে। ট্রেনের টিকিট কাটার জন্য প্রথমে আপনার স্মার্টফোনে ইন্টারনেট সংযোগ প্রয়োজন হবে।

স্মার্টফোনে বিকাশ অ্যাপ ওপেন করতে হবে। অ্যাপ ওপেন করার পর সবার উপরের টুলবারে সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ক্যাশ আউট, মেইক পেমেন্ট অপশনের পাশাপাশি ডান দিকে থাকা টিকিট অপশনে যেতে হবে। 

টিকিট অপশনে ট্যাপ করার পর সেখানে আসবে ট্রেন ও মুভি দুটি টিকিট অপশন। সেখান থেকে ট্রেনে ট্যাপ করলে আসবে বাংলাদেশ রেলওয়ে লেখা। সেখানে ট্যাপ করার পর নিচের দিকে আপনি কি তাদের সব শর্তে রাজি আছেন কিনা সেটা দেখাবে। সেখানে ‘ওকে’ বাটনে ট্যাপ করলে নতুন আরেকটি অপশন আসবে।

নতুন অপশনে বাংলাদেশ রেলওয়ের ই-টিকিটিং প্লাটফর্মে আপনাকে নিয়ে যাবে।

সেখান থেকে আপনার রুট, গন্তব্য, যাত্রার তারিখ, কোন ক্লাসের টিকিট কাটতে চান, কতজন যাত্রী সেটি নির্ধারণ করে টিকিট সার্চ করতে হবে।

সব তথ্য ঠিকমতো দেওয়া হয়ে গেলে নতুন আরেকটি অপশন আসবে। যেখানে আপনাকে ভাড়াসহ যাত্রার যাবতীয় তথ্য দেখাবে। আপনি যদি টিকিট কাটতে চান তাহলে পরবর্তী ধাপে যেতে হবে।

সেখান থেকে আপনি সম্মতি দিলে অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেবে এবং আপনার টিকিট অ্যাপ জমা হবে।

এরপর হিস্ট্রি থেকে টিকিট দেখতে এবং সেটি প্রিন্ট করিয়ে নিতে পারবেন।

বিকাশ বলছে, গ্রাহকদের আরও সুবিধা দিতেই তারা অ্যাপে ট্রেনের টিকিট কাটার অপশন যুক্ত করেছে।

ইএইচ/ ডিসে ০২/ ২০১৯/ ১৮০০

*

*

আরও পড়ুন