Header Top

টুইচে ৫৭২ ঘণ্টা গেইম খেলে রেকর্ড

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে টানা সর্বোচ্চ সময় ধরে গেইম খেলে রেকর্ড গড়েছেন অ্যান্ড্রু বোডিন নামের এক স্ট্রিমার।

টুইচে তিনি পরিচিত জায়ান্টওয়াফেল নামে। এক নাগাড়ে ৩০ দিন ধরে তিনি ৫৭২ ঘণ্টা গেইম খেলেছেন। প্রতিদিন খেলেছেন গড়ে প্রায় ২০ ঘণ্টা করে। কোনো কোনো দিন খেলতে খেলতে তার ২৪ ঘণ্টাও পার হয়েছে। এর মাধ্যমে তার নাম উঠে গেছে গিনিচ ওয়ার্ল্ড রেকর্ডে।

আগের ওয়ার্ল্ড রেকর্ডটি ছিলো জ্যাকসন বিগসবির। টুইচে তিনি পরিচিত জয়বিগস নামে। গত আগস্টে তিনি টানা ৩০ দিন ৫৭০ গেইম খেলে রেকর্ড গড়েছিলেন। দিনে গেইম খেলেছিলেন গড়ে ১৭ ঘণ্টা ধরে।

ওয়ার্ল্ড রেকর্ড গড়তে ২৪ ঘণ্টার মধ্যে মাত্র চার ঘণ্টা করে ঘুমিয়েছেন অ্যান্ড্রু বোডিন। এ ব্যাপারে তিনি জানান, ১৯ ঘণ্টার বেশি সময় ধরে গেইম খেলা আদৌ স্বাস্থ্যসম্মত নয়। এ বিষয়ে তিনি সতর্ক ছিলেন। এই যাত্রা সহজ ছিলো না। মাত্র চার ঘণ্টা করে ঘুমানোর জন্য দেহঘড়িকে আগে প্রস্তুত করেন। এর জন্য তিনি প্রশিক্ষকের সাহায্য নেন।

এরপর ১ নভেম্বর থেকে খেলতে শুরু করেন রেড ডেথ রিডেম্পশন ২, লাইগিস ম্যানশন ৩, স্কেপ ফ্রম টারকোভ, রকেট লিগ, ফ্যাক্টরিও, রেইনবো সিক্স সিজ। এছাড়াও, তিনি ডেথ স্ট্র্যান্ডিং খেলেছেন। পুরো গেইমটি শেষ করতে তার সময় লেগেছে ৩০ ঘণ্টা।

টুইট ব্রডকাস্টার চ্যানেল জায়ান্টওয়াফেলের মোট ভিউয়ের সময় ৩০ লাখ ঘণ্টা। গেইম চলাকালীন ১০ হাজার সাবস্ক্রাইবার এতে নতুনভাবে যুক্ত হয়। এতে সবচেয়ে বেশিবার দেখা টুইচ চ্যানেলের ১৫ নম্বর স্থানে জায়গা করে নেয় চ্যানেলটি।

ডট ইস্পার্টোস অবলম্বনে এজেড/ ডিসেম্বর ২/২০১৯/১১৫৭

*

*