Samsung HHP Online Campaign

বিপিও প্রতিষ্ঠান পরিদর্শন করলেন পলক

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিজনেস প্রসেস আউটসোর্সিং বা বিপিও প্রতিষ্ঠান মাই আউটসোর্সিং লিমিটেডের অফিস পরিদর্শন করেছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রোববার জুনাইদ আহমেদ পলক বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)-এর কার্যনির্বাহী কমিটির সঙ্গে মাই আউটসোর্সিং লিমিটেডের বনানী প্রধান কার্যালয় পরিদর্শন করেন।

পরিদর্শনের সময় জুনাইদ আহমেদ পলক মাই আউটসোর্সিং লিমিটেডের ডেভেলপ করা  বিভিন্ন সার্ভিস ও সলিউশন, কাজের পরিবেশ এবং বিপিও খাতে প্রতিষ্ঠানটির অবদানের প্রশংসা করেন।

Techshohor Youtube

এসময় প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক তানজিরুল বাশার, বাক্কোর যুগ্ম মহাসচিব এবংমাই আউটসোর্সিং লিমিটেডের চেয়ারম্যান রাজীব হোসেন উপস্থিত ছিলেন।

পলক বলেন, গত ১০ বছরে বিপিও সেক্টরে বাংলাদেশে নতুন করে কর্মসংস্থান তৈরি হয়েছে প্রায় ৫০ হাজার। বিপিও কোম্পানিগুলোর আয় বৃদ্ধি পেয়েছে প্রায় ৪০০ মিলিয়ন ডলার এবং বর্তমানে প্রায় ১৪৯টি প্রতিষ্ঠান বিপিও সেক্টরে কাজ করছে।

শুরুর দিকে বিপিও সেক্টর শুধুমাত্র কলসেন্টার মুখী হলেও বর্তমানে নতুন অনেক কাজের ক্ষেত্র যেমন ডকুমেন্ট প্রসেসিং, আইটি সাপোর্ট, ইমেজ প্রসেসিং, মেডিকেল সাপোর্ট, সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট, ইমেইল এবং চ্যাট সাপোর্ট ইত্যাদি তৈরি হয়েছে, যার ফলে এ খাতে আগামী ২০২১ সাল নাগাদ প্রায় এক লাখ কর্মসংস্থান সৃষ্টি হবে। আর আয় হবে ১বিলিয়ন ডলারের বেশি বলে জানান তিনি।

২০১২ সালে মাই গ্রুপের সহপ্রতিষ্ঠান হিসেবে শুরু হয় মাই আউটসোর্সিং লিমিটেড। দেশের বিভিন্ন খাতের বড় বড় কোম্পানির কাস্টমার কেয়ার ও ব্যাক অফিস সার্ভিস দিয়ে চলেছে এই প্রতিষ্ঠান। দেশের মধ্যে শতাধিক, আর দেশের বাইরে পাঁচটি প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছে মাই আউটসোর্সিং।

এছাড়াও জাতীয় কল সেন্টার ৯৯৯ প্রকল্পেরও সল্যুশন পার্টনার হিসেবে মাই আউটসোর্সিং কাজ করছে।

প্রশিক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে বাংলাদেশ ব্যাংকের অধীনে স্নাতক উত্তীর্ণ তরুণ-তরুণীদের বিনামূল্যে প্রশিক্ষণ দিতে এসইআইপি বা সিপ নামের প্রকল্পও মাই আউটসোর্সিংপরিচালনা করে আসছে।

ইএইচ/ নভে ২৬/ ২০১৯/ ১৬০৫

*

*

আরও পড়ুন