Header Top

জরিপে অংশ নিলে টাকা দেবে ফেইসবুকের অ্যাপ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সোশ্যাল মিডিয়া ফেইসবুক ব্যবহারকারীদের জন্য ‘ভিউপয়েন্টস’ নামের একটি মার্কেট রিসার্চ অ্যাপ এনেছে ফেইসবুক।

১৮ বছরের উর্ধ্বে যে কোনো যুক্তরাষ্ট্রের নাগরিক অ্যাপটি ডাউনলোড করে ওয়েল বিয়িং (সুস্থতা) সম্পর্কিত জরিপে অংশ নিতে পারবে। সোশ্যাল মিডিয়ার নেতিবাচক প্রভাব কমিয়ে আনতে এবং সোশ্যাল মিডিয়া ব্যবহারের সুবিধা বাড়াতে অ্যাপটির মাধ্যমে জরিপ চালানো হবে।

প্রতিবার জরিপে অংশ নিতে ব্যবহারকারীরা ১৫ মিনিট সময় লাগবে। এতে নম্বর পাওয়া যাবে ১০০০। এই পয়েন্টের জন্য ফেইসবুক দেবে ৫ ডলার। এভাবে বছরজুড়ে জরিপে অংশ নিলে পাওয়া যাবে ৬০০ ডলার। পয়েন্ট অর্জনের পরে ব্যবহারকারীরা পেপালের মাধ্যমে পেমেন্ট পাবেন।

অ্যাপটির ব্যবহার করতে হলে নাম, ঠিকানা, দেশ, জন্ম-তারিখ ও লোকেশন দিতে হবে। কোনো থার্ড পার্টি কোম্পানির কাছে এসব তথ্য বিক্রি করা হবে না বলে জানিয়েছে ফেইসবুক।

ভিউপয়েন্টসের প্রোডাক্ট ম্যানেজার ইরেজ নাভেহ বলেছেন, অ্যাপটির মাধ্যমে নেওয়া তথ্য তৃতীয় পক্ষের কাছে বিক্রি করবো না। অনুমতি ছাড়া, ফেইসবুক বা অন্য কোথাও প্রকাশ করবো না। যেকোনো সময় অংশগ্রহণ বাতিলও করতে পারবেন ব্যবহারকারীরা।

আপাতত শুধু যুক্তরাষ্ট্রের বাসিন্দারা আইওএস ও অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্ম থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারছেন। আগামী বছর থেকে অন্যান্য দেশেও অ্যাপটি ব্যবহার করা যাবে।

ম্যাশেবল ও টেকক্রাঞ্চ অবলম্বনে এজেড/ নভেম্বর ২৬/২০১৯/১৪৩৮

*

*

আরও পড়ুন