৩০ লাখের গাড়ির প্রি-অর্ডার ১০০ ডলারে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অদ্ভুত ডিজাইনের সাইবার ট্রাক দেখিয়ে সবাইকে চমকে দিয়েছেন টেসলার সিইও ইলন মাস্ক।

এবার টুইটারে জানালেন, প্যাসেঞ্জার পিকআপ ট্রাকটির জন্য টেসলার কাছে অর্ডার এসেছে এক লাখ ৪৬ হাজার।

অত্যাধুনিক সাইবার ট্রাকটি মিলবে তিন সংস্করণে। এর মধ্যে ১৭ শতাংশ অর্ডার এসেছে সিঙ্গেল মটোর হুইল ড্রাইভের জন্য, ৪২ শতাংশ অর্ডার এসেছে ডুয়েল মটোর অল হুইল ড্রাইভের জন্য এবং ৪১ শতাংশ অর্ডার এসেছে ট্রি মটোর অল হুইল ড্রাইভের জন্য। মাত্র ১০০ ডলার দিয়েই সাইবারট্রাকটি প্রি-অর্ডার করার সুযোগ থাকায় কম সময়ে বেশি অর্ডার পেয়েছে টেসলা।

ইলন মাস্ক টুইটে আরও জানান, কোনো রকম বিজ্ঞাপন বা প্রচারণা ছাড়াই এ পরিমাণ অর্ডার পেয়েছে টেসলা।

টেসলার তৈরি সাইবারট্রাকটি উন্মোচিত হয় বৃহস্পতিবার রাতে। সে সময় ট্রাকটির গ্লাস যে আল্ট্রা হার্ড তা দেখাতে পরীক্ষামূলকভাবে গ্লাসের উপর ধাতব বল ছুঁড়ে দেওয়া হয়। কিন্তু  হল ভর্তি দর্শকের সামনে গাড়িটির দুটি গ্লাস ভেঙে যায়। বিব্রতকর পরিস্থিতিতে পড়েন ইলন মাস্ক।

এ বিষয়ে ইলন মাস্ক বলেন পরীক্ষাগারে আমরা গাড়ির গ্লাসের উপর রেঞ্জ ছুঁড়েছি। কিচেন সিঙ্ক দিয়ে আঘাত করাতেও কিছু হয়নি। কিন্তু অদ্ভুত কারণ প্রদর্শনীর সময় গ্লাস ভেঙে গেলো। কেনো হয়েছে জানি না। পরে আমরা এটা ঠিক করে ফেলবো।

সাইবারট্রাকটি তৈরি করা হয়েছে স্টেইনলেস স্টিল দিয়ে। একবার চার্জ দিলে ট্রাকটি ৫০০ মাইল পর্যন্ত চলতে পারবে। অটোপাইলট হার্ডওয়্যার সমৃদ্ধ সাইবারট্রাকটিতে আছে ১৭ ইঞ্চি মনিটর।

ভার বহন করতে পারবে সর্বোচ্চ ১৪ হাজার পাউন্ড পর্যন্ত । দাম শুরু হবে ৩৯ হাজার ৯৯০ ডলার (৩৩ লাখ ৫৯ হাজার টাকা) থেকে। সর্বোচ্চ দাম হবে ৭৬ হাজার ৯০০ ডলার (৬৪ লাখ ৫৯ হাজার টাকা)। সাইবার ট্রাকটির উৎপাদন শুরু হবে ২০২১ সালে।

বিজনেস ইনসাইডারস অবলম্বনে এজেড/ নভেম্বর ২৪/২০১৯/১১৫০

আরও পড়ুন –

হ্যাক করে টেসলার গাড়ি চুরি 

অটো-পাইলট মোডে গাড়ি, ঘুমালেন চালক

*

*

আরও পড়ুন