Header Top

অ্যাপিকটায় বাংলাদেশের তিন চ্যাম্পিয়ন, পাঁচ মেরিট পুরস্কার

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যাওয়ার্ডে তিন চ্যাম্পিয়ন এবং পাঁচ মেরিট অ্যাওয়ার্ড জিতেছে বাংলাদেশ।

ভিয়েতনামের শহর হা লং বে-তে অনুষ্ঠিত ১৯তম অ্যাপিকটা পুরস্কার অনুষ্ঠানে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি নির্ভর আট প্রতিষ্ঠান ওই পুরস্কার জিতেছে।

বাংলাদেশ থেকে অংশ নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে কনজ্যুমার অ্যান্ড রিটেইল ক্যাটাগরিতে এটুআই-এর একশপ, ইন্ড্রাষ্ট্রিয়াল-জেনারেল ক্যাটাগরিতে সূর্যমুখী প্রাণিসেবা এবং টেকনোলজি-আইওটি-তে বন্ডস্টেইন।

অন্যদিকে কনজ্যুমার (মার্কেটপ্লেস) ক্যাটাগরিতে সিগমাইন্ড এর ইন্টেলিজেন্ট কম্পিউটার ভিশন টেকনোলজি ফর ভিডিও অ্যানালিটিক্স, কনজ্যুমার (ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্স) ক্যাটাগরিতে সিএমইডি ডিজিটাল প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিস মডেল, ইন্ডাস্ট্রিয়াল ম্যানুফ্যাকচারিং এন্ড সাপ্লাই চেইন ক্যাটাগরিতে প্রাইডসিস আইটি লিমিটেড এবং পাবলিক সেক্টর ন্যাশনাল ইনফরমেশন সেন্টার (৩৩৩) এবং দূতাবাস মেরিট অ্যাওয়ার্ড অর্জন করে। মেরিট অ্যাওয়ার্ড অর্জনকারীদের দেওয়া হয় অ্যাপিকটার বিশেষ সনদপত্র।

অ্যাপিকটার প্রেসিডেন্ট স্ট্যান সিং, ভিয়েতনাম সফটওয়্যার অ্যান্ড আইটি সার্ভিসেস অ্যাসোসিয়েশনের (ভিনাসা) সহ সভাপতি লু থান লং এবং ভিনাসার মহাসচিব মিস নিগুয়ে থি থু জাং বিজয়ীদের মাঝে পদক ও সনদপত্র তুলে দেন।

পাশাপাশি মেরিট অ্যাওয়ার্ড পেয়েছে পাঁচ প্রকল্প। বাংলাদেশে অ্যাপিকটার প্রতিনিধিত্বকারী বাংলাদেশ অ্যাসোসিশেন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) তত্ত্ববধানে গত চার বছর ধরে অ্যাপিকটায় অংশ নিচ্ছে বাংলাদেশ।

এবার ৩০টি ভিন্ন ভিন্ন প্রতিষ্ঠানের ৩২ প্রকল্প অ্যাপিকটা অংশ নিয়েছে।বেসিসের নেতৃত্বে বাংলাদেশের প্রকল্পগুলো গত সোমবার থেকে আজ শুক্রবার পর্যন্ত অনুষ্ঠেয় অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে অংশ নেয়। এবার অ্যাপিকটায় ১৬টি দেশের পাশাপাশি অংশ নিয়েছে বাংলাদেশ।

গত বছর বাংলাদেশ অ্যাপিকটায় এক চ্যাম্পিয়ন ও পাঁচ মেরিট পুরস্কার জিতেছিল। 

ইএইচ/ নভে ২২/ ২০১৯/ ২১২০

*

*

আরও পড়ুন