জাপানে নতুন অফিস গুগলের

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  গুগলের সিইও সুন্দর পিচাই টোকিওর শিবুয়া জেলায় নতুন অফিসের উদ্বোধন করেছেন। গুগলের এটি সাত নম্বর ক্যাম্পাস।

টোকিওতে অবস্থিত গুগলের আগের হেড অফিস নতুন ৩৫ তলা বিল্ডিংটিতে স্থানান্তর করা হয়েছে। এখানে দুই হাজার লোকের কর্মসংস্থান হবে। আগের হেড অফিসের ধারণ ক্ষমতা ছিলো এক হাজার কর্মী।

৩৫ তলা বিল্ডিংটির নাম গুগল হলেও সবগুলো তলায় গুগলের অফিস থাকবে না। নতুন প্রকল্প গুগল ফর স্টার্টআপ ক্যাম্পাসের জন্য দুটি তলা বরাদ্দ রয়েছে।

গুগল ফর স্টার্টআপের ডিরেক্টর আগ্নিৎস্কা হিরিনিউইকজ-বিয়েনিক জানিয়েছেন, আগামী বছর থেকে অ্যাক্সিলেরেটর প্রোগ্রাম চালু করবে গুগল। এই প্রোগ্রামের মাধ্যমে ১২ টি স্টার্টআপকে নির্বাচন করে এআই ও মেশিন লার্নিং বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

গুগলের সিইও সুন্দর পিচাই বলেন, আগামী বছরগুলোতেও প্রযুক্তিগত উদ্ভাবন চালিয়ে যেতে চাই। গুগল ফর স্টার্টআপ এই উদ্ভাবন চালিয়ে যাওয়ারই একটি অংশ।

যুক্তরাষ্ট্রের বাইরে প্রথম অফিস টোকিওতেই খোলে গুগল। সেটা ২০০১ সালের কথা। বিগত বছরগুলোতে জাপানে বিশাল অংকের বিনিয়োগ করেছে গুগল। চলতি বছরের শুরুর দিকে তারা জানায়, ডিজিটাল দক্ষতা বাড়াতে ২০২২ সালের মধ্যে ১ কোটি মানুষকে প্রশিক্ষণ দেওয়া হবে। এই প্রশিক্ষণে অংশ নিতে পারবেন চাকরি প্রত্যাশী ও শিক্ষার্থীরা।

ইয়াহু নিউজ অবলম্বনে এজেড/ নভেম্বর ২১/২০১৯/১১২০

*

*

আরও পড়ুন