গুগলের পকেটে আরেক কোম্পানি

ছবি : রয়টার্স
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : খুব সহজে এবং নিরাপদে গ্রাহকদের ক্লাউডে নিজেদের ব্যবসাকে রূপান্তরের এন্টারপ্রাইজ সফটওয়্যার কোম্পানি ক্লাউডসিম্পল ইনকর্পোরেশনকে কেনার কথা জানিয়েছে গুগল। 

সান্তা-ক্লারা ভিত্তিক ক্লাউডসিম্পল ভিএমওয়্যার ভার্চুয়ালাইজেশন সফটওয়্যার ব্যবসায়ীদের কর্পোরেট নেটওয়ার্ক এবং ব্যবসায়িক সফটওয়্যারকে আরও দক্ষতার সঙ্গে পরিচালনা করতে সাহায্য করবে।

কিন্তু কত টাকায় অধিগ্রহণ কাজটি সম্পন্ন হচ্ সে সম্পর্কে কোনো প্রতিষ্ঠানই কিছু জানায়নি।

গুগলের ভাইস প্রেসিডেন্ট রিচ সানজি সোমবার এক বিবৃতিতে বলেছেন,  অধিগ্রহণটি ক্লাউডসিম্পলের সঙ্গে আমাদের বিদ্যমান অংশীদারিত্বের ভিত্তিতে গড়ে তুলেছিল যা আমরা এই বছরের শুরুর দিকে ঘোষণা দিয়েছিলাম। এটি আমাদের গ্রাহকদের উন্নত সহায়তায় সম্পূর্ণ সংহত ভিএমওয়্যার রূপান্তরকে ত্বরান্বিত করবে।

অধিগ্রহণটি গুগলকে ক্লাউড কম্পিউটিং মার্কেটকে এমন জায়গায় পৌঁছে দিতে সাহায্য করতে পারে যেখানে বড় বড় সব প্রতিদ্বন্দ্বী, মাইক্রোসফট এবং অ্যামাজন ডটকম এগিয়ে চলেছে।

ক্লাউডসিম্পল এমন কনটেন্ট তৈরি করে যা কোম্পানিগুলো ইন-হাউস ডেটা সেন্টারগুলো থেকে তথ্য, অ্যাপ্লিকেশন, ডেটাবেস এবং অন্যান্য সিস্টেমগুলোকে পাবলিক ক্লাউডে স্থানান্তর করতে সাহায্য করে।

ক্লাউডসিম্পল ২০১৬ সালে মাইক্রোসফট কর্পোরেশন থেকে তাদের বিনিয়োগ বাড়িয়েছিল এবং এর লিঙ্কডইন প্রোফাইলে ৭৭ জন কর্মচারীকে তালিকাভুক্ত করেছিল।

কয়েকমাস ধরে, মার্কিন নিয়ন্ত্রক এবং কংগ্রেস কোম্পানির অধিগ্রহণের ইতিহাসসহ প্রতিযোগিতার উদ্বেগ নিয়ে গুগলে একাধিক সার্চ করা হয়েছে।

পিএন/ইএইচ/ নভে ১৯/ ২০১৯/ ২১২০

*

*

আরও পড়ুন