ডিসেম্বরে আসছে ম্যাক প্রো

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আনুষ্ঠানিকভাবে ম্যাক প্রো বাজারে ছাড়ার প্রস্তুতি নিচ্ছে অ্যাপল।

অ্যাপলের ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার কনফারেন্সে শক্তিশালী ডেক্সটপ কম্পিউটার ম্যাক প্রোর দেখা মিলেছিল। তখন জানানো হয়, বছরের শেষে কম্পিউটারটি বাজারে আনা হবে। একে একে আইফোন, আইপ্যাড, ম্যাকবুক প্রো বাজারে আসলেও এখন পর্যন্ত দেখা মেলেনি ম্যাক প্রোয়ের।

এবার জানা গেছে, যুক্তরাষ্ট্রের ফেডেরাল কমিউনিকেশন কমিশন থেকে ছাড়পত্র পেয়েছে ম্যাক প্রো। তাই শীঘ্রই ম্যাক প্রো বাজারে আনার তারিখ ঘোষণা করতে পারে অ্যাপল। ধারণা করা হচ্ছে, ২২ ডিসেম্বরের আগেই বাজারে আসবে ম্যাক প্রো।

Techshohor Youtube

কর্মক্ষেত্রে ব্যবহারের উপযোগী প্রোফশনাল ডেক্সটপ কম্পিউটার ম্যাক প্রোতে আছে ৮কোর এক্সিওন প্রসেসর, ৩২ জিবি র‌্যাম, রেডিওন প্রো ৫৮০এক্স গ্রাফিক্স কার্ড ও ২৬৫ জিবি স্টোরেজ ও ৮ পিসিআইই এক্সপানশন স্লট। দাম শুরু হবে ৬০০০ ডলার থেকে (৫ লাখ ৪ হাজার টাকা)।

এদিকে, আগামী বুধবার অস্টিনে অবস্থিত ম্যাক প্রোয়ের ফ্যাক্টরি পরিদর্শনে যাবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

চীনে উৎপাদিত অ্যাপল পণ্যের উপর আগামী ১৫ ডিসেম্বর থেকে শুল্ক বসতে যাচ্ছে। ১০ শতাংশ শুল্ক বসলে অ্যাপল পণ্যের দাম আরও বেড়ে যাবে। তার আগে ট্রাম্প ম্যাক প্রোর ফ্যাক্টরি পরিদর্শনে আসলে শুল্ক কমানোর আবেদন জানিয়ে লাভবান হতে পারে অ্যাপল।

টেক রাডার ও এনগ্যাজেটস অবলম্বনে এজেড/ নভেম্বর ১৮/২০১৯

আরও পড়ুন –

অবিশ্বাস্য কনফিগারেশনের ম্যাক প্রো আনলো অ্যাপল 

বাড়তে পারে ম্যাক প্রোয়ের দাম

ট্রাম্পকে বোঝালেন, শুল্কারোপে স্যামসাংয়ের সুবিধা

*

*

আরও পড়ুন