নারী গেইমারদের টার্গেট করেছে গুগলের স্টেডিয়া

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গুগল এবার নারী দর্শকদের টার্গেট করে বৃহৎ গেইমিং শিল্পে প্রবেশ করতে চায়।

মঙ্গলবার ‘স্টেডিয়া’ নামে তাদের একটি গেইম স্ট্রিমিং সার্ভিস চালু করবে টেক জায়ান্ট গুগল।

সাধারণত গেইমিং গিয়ারের ডিজাইন দেখতে একটু পুরুষালী হয়, এবার যেহেতু নারীদের মনযোগ আকর্ষণ করতে চায় গুগল তাই তারা স্টেডিয়ার ডিজাইনে এনেছে কিছু পরিবর্তন।

গুগল নিজস্ব একটি কন্ট্রোলার আনছে। এর নাম দেয়া হয়েছে স্টেডিয়া কন্ট্রোলার। খেলার জন্য আগের পুরোনো কন্ট্রোলার ব্যবহার না করতে চাইলে এই নতুন কন্ট্রোলার ব্যবহার করা যাবে। এর কন্ট্রোলার সাদা, কালো এবং সরষে সবুজ রঙের।

ডিজাইনের পরিচালক ইসাবেল ওলসনের মতে, পুরুষ এবং মহিলা উভয়ই এই রঙের প্রতি আকৃষ্ট হবেন বলে আশা করা যাচ্ছে। কন্ট্রোলারটি আকারে অনেকটা ছোট বলে অনায়াসেই সেটা হাতের মুঠোয় নিয়ে ব্যবহার করা যাবে।

গুগলের ভিপি এবং স্টেডিয়ার প্রধান ফিল হ্যারিসন সংবাদমাধ্যম সিএনএন বিজনেসকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, কনসোল স্পেসে আমাদের পুরুষ প্রতিযোগী কিছুটা বেশি এবং এটা ক্রমশ কিছুটা আরও যান্ত্রিক হয়ে উঠেছে।

গুগলের জন্য ডিজাইনের সিদ্ধান্তটি তার নতুন গেইমিং সার্ভিস প্রতিযোগীদের থেকে আলাদা হতে এবং আরও ভিন্ন ধরনের গ্রাহককে আকৃষ্ট করতে সাহায্য করতে পারে।

গেইম স্ট্রিমিং সার্ভিসটি প্রথমে শুধু যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ও ইউরোপেই পাওয়া যাবে। স্টেডিয়ায় গেইম খেলতে প্রতিমাসে কত খরচ পড়বে তা এখনও জানা যায়নি।

পিএন/ ইএইচ/ নভে ১৭/ ২০১৯/ ১৭৩৯

আরও পড়ুন –

মোবাইল ডেটায় খেলা যাবে না গুগল স্টেডিয়ার গেইম! 

স্টেডিয়া আসছে ১৯ নভেম্বর 

স্টেডিয়ায় খেললে ৬৫ ঘণ্টায় শেষ হবে ১ টেরাবাইট

*

*

আরও পড়ুন