তরুণদের প্রযুক্তিগত দক্ষতা অর্জনের আহ্বান

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের জনসংখ্যার অধিকাংশই ৩৫ বছরের কম বয়স্ক। এমন তরুণদের প্রযুক্তিতে দক্ষ হবার আহ্বান জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

শনিবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির আয়োজনে ‘স্টুডেন্ট-অ্যালামনাই কংগ্রেস ২০১৯’ অনুষ্ঠানে এমন আহ্বান জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে মোস্তফা জব্বার বলেন, দেশের বিপুল পরিমাণ তরুণ জনগোষ্ঠীকে দক্ষ মানবম্পদ হিসেবে গড়ে তুলতে না পারলে দেশ কাঙ্খিত উন্নতি অর্জন করতে পারবে না। তাই এখন থেকেই তরুণদেরকে সাধারণ শিক্ষার পাশাপাশি বিভিন্ন প্রযুক্তিগত শিক্ষায় দক্ষতা অর্জন করতে হবে। আর তরুণদেরকে প্রযুক্তিগত শিক্ষায় দক্ষ করে গড়ে তুলতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমি বিরাট ভূমিকা রাখছে।

বাংলাদেশ খুব শিগগিরই ফাইভজির যুগে প্রবেশ করবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ফাইভজি এলে বাংলাদেশে খুব দ্রুত শিল্প বিপ্লব হবে। তখন কৃত্রিম বুদ্ধিমত্তা, বিগ ডেটা, আইওটি, রোবট ইত্যাদির ব্যবহার বেড়ে যাবে। এইসব প্রযুক্তি ব্যবহার করে দেশকে উন্নত করার জন্য তরুণদেরকে এখনই প্রস্তুত হওয়ার আহ্বান মন্ত্রী।

 অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান। এছাড়া অন্যান্যেও মধ্যে আরও উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির উপদেষ্টা অধ্যাপক ড. ফখরে হোসেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির একাডেমিক ডিরেক্টর সারওয়ার হোসেন মোল্লা প্রমুখ।

ইএইচ/ নভে ১৬/ ২০১৯/ ২০৩০

*

*

আরও পড়ুন