নতুন হ্যান্ডসেট জেড২০ আনলো সিম্ফনি

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে জেড সিরিজের নতুন একটি হ্যান্ডসেট এনেছে দেশিও ব্র্যান্ড সিম্ফনি।

বৃহস্পতিবার ‘জেড২০’ নামের ওই হ্যান্ডসেট মডেল উন্মোচন করে সিম্ফনির কর্মকর্তারা বাজার শেয়ারে নিজেদের আরও উপরে নেবার কথা জানিয়েছেন।

হ্যান্ডসেট উন্মোচন অনুষ্ঠানে এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ বলেন, আমরা এখনো দেশে এক নম্বর মোবাইল হ্যান্ডসেট ব্র্যান্ড। নতুন হ্যান্ডসেটে নুতন কিছু প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। আর দামও রাখা হয়েছে কম।

সিম্ফনির প্রধান বিক্রয় কর্মকর্তা এমএ হানিফ বলেন, আমরা এখন বাজারের প্রায় ৩০ শতাংশ শেয়ার দখল করে আছি। এটা অবশ্য সবসময়ই ওঠানামা করছে। জেড আমাদের অন্যতম জনপ্রিয় সিরিজ। ফলে নতুন হ্যান্ডসেটে বাজার শেয়ার আরও বাড়বে।

জেড২০ ডিভাইসটিতে রয়েছে অ্যান্ড্রয়েড পাই ৯.০ অপারেটিং সিস্টেম, ৬ দশমিক ২৬ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লের সঙ্গে রয়েছে ২.৫ডি গ্লাস ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। ১৫৬০*৭২০ রেজ্যুলেশনের ডিসপ্লের পিপিআই ২৬৯।

ফোনটিতে রযেছে ১.৬ গিগাহার্জের অক্টাকোর প্রসেসর; ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজ। মেমোরি কার্ডের মাধ্যমে তা বাড়ানো যাবে ৬৪ জিবি পর্যন্ত।

ডিভাইসটিতে আছে ৩০০০ এমএএইচের নন রিমুভেবল লি-পলিমার ব্যাটারি।

পিছনে একটি ১৩ মেগাপিক্সেল এবং আরেকটি ২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। সামনে আছে মেগাপিক্সেলের ক্যামেরা।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে সফটওয়্যার বেইজড ফেইস আনলক, এআই ক্যামেরা, স্মার্ট কন্ট্রোল, মাল্টিফাংশনাল ফিঙ্গারপ্রিন্ট, ডুয়াল ফোরজি স্ট্যান্ডবাই, ডুয়াল ভোল্টে (ভয়েজ ওভার এলটিই) স্ট্যান্ডবাই (নেটওয়ার্ক নির্ভর), ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে কুইক ক্যাপচার, স্মার্ট কন্ট্রোলসহ আরও অনেক কিছু।

দুটি রঙে ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে ৮ হাজার ৯৯০ টাকায়।

হ্যান্ডসেট উন্মোচন অনুষ্ঠানে সিম্ফনি ও এডিসন গ্রুপের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইএইচ/ নভে ১৪/ ২০১৯/ ১৫৪৫

*

*

আরও পড়ুন