দেশে তৈরি অপো স্মার্টফোন বাজারে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এবার দেশে তৈরি স্মার্টফোন বাজারে বিক্রি শুরু করলো চীনা ব্র্যান্ড অপো। 

দেশে সংযোজিত এসব স্মার্টফোন বাজারে আরও সাশ্রয়ী দামে পাওয়া যাবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। 

অপো বাংলাদেশ এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে, গাজীপুরে স্থাপিত অপোর মোবাইল সংযোজন কারখানা থেকে প্রতি বছর ১০ লাখ স্মার্টফোন তৈরি হবে।

বাংলাদেশে স্থাপিত অপোর এই স্মার্টফোন কারখানায় বেশ কিছু মডেলের স্মার্টফোন তৈরি করা হবে। এটি অপোর বিশ্বের দশম স্মার্টফোন কারখানা। 

অপো জানায়, তাদের কারখানাটি স্থাপন করা হয়েছে ‘বেনলি ইলেকট্রনিক এন্টারপ্রাইজ কোম্পানি লিমিটেড’ নামে। যেখানে দুই শতাধিক মানুষের কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়েছে। গ্লোবাল স্ট্যান্ডার্ড অনুসরণ করেই এটি স্থাপন করা হয়েছে।

দেশের বাজারের চাহিদা মিটিয়ে বিদেশের বাজারেও বাংলাদেশে তৈরি স্মার্টফোন রপ্তানির পরিকল্পনা রয়েছে অপোর। প্রাথমিকভাবে এ কারখানায় অপো এ৫এস এবং এ১কে তৈরি করা হবে।

দেশে স্মার্টফোন কারখানা স্থাপন প্রসঙ্গে অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডেমন ইয়াং বলেন, দ্রুত অগ্রসরমান অর্থনীতির দেশ হিসেবে বাংলাদেশ অল্প সময়ের মধ্যে ফাইভজি প্রযুক্তি চালু করবে। ফলে গ্রাহকদের হাতে আরও সাশ্রয়ী দামে স্মার্টফোন তুলে দিতে পারবে অপো। 

তিনি বলেন, এছাড়া অপোর এ বিনিয়োগের ফলে এখানে কর্মসংস্থানের সুযোগ যেমন তৈরি হবে, তেমনি দেশে প্রযুক্তিতে দক্ষ কর্মীও গড়ে তুলবে।

২০১৪ সাল থেকে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করছে অপো। স্থানীয় বাজারে পাঁচ বছর কাজ করার পর এবার তাই আরও সাশ্রয়ী দামে মানসম্পন্ন স্মার্টফোন গ্রাহকদের হাতে তুলে দিতে এই স্মার্টফোন সংযোজন কারখানা নির্মাণ করা হচ্ছে।

ইএইচ/ নভে ১১/ ২০১৯/ ১৬২৩

*

*

আরও পড়ুন