বিলাসী যা কিছুর মালিক তারা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ধনী ব্যক্তিদের সবচেয়ে বড় সুবিধা হলো তারা চাইলেই গাড়ি, বাড়ি, প্লেনসহ যেকোনো কিছু কিনতে পারেন।

বর্তমানে শীর্ষ ধনী ব্যক্তিদের তালিকার প্রথম সারিতে অনেক প্রযুক্তি ব্যবসায়ীরই নাম আছে। তাদের মধ্যে কে কোন বিলাস বহুল পণ্যের মালিক তা নিয়েই সাজানো হলো ফিচারটি।

জেফ বেজস

Techshohor Youtube

বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি জেফ বেজসের একটি বাড়ি আছে ওয়াশিংটনে। আদতে বাড়িটি ছিলো টেক্সটাইল মিউজিয়াম। ২০১৬ সালে ২ কোটি ৩০ লাখ ডলারে বাড়িটি কিনে নেন বেজস।

মার্ক জাকারবার্গ

ফেইসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও মার্ক জাকারবার্গ বিলাসী জীবন যাপন করেন না। সাধারণ থাকতেই পছন্দ করেন। তবে তার সম্পদের কোনো কমতি নেই। তিনি প্রায় ৭০০ একর জমির মালিক। ২০১৪ সালে সমুদ্র সৈকত সংলগ্ন ৩৯৩ একর জমি ও ৩৫৬ একর আখের ক্ষেত কিনতে ১০ কোটি ডলার খরচ করেন জাকারবার্গ।

বিল গেটস

মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস ১৯৯৪ সালে ৩ কোটি ডলার খরচ করে লিওনার্দো দ্য ভিঞ্চির হাতে লেখা দলিল কিনে নেন। এতে স্কেচ ও ডায়াগ্রামও আঁকা আছে। ৭২ পৃষ্ঠার দলিলটি ১৬শ’ শতকের প্রথম দিকে তৈরি করেন লিওনার্দো দ্য ভিঞ্চি।

ইলন মাস্ক

টেসলার সহ-প্রতিষ্ঠাতা ও সিইও ১০ লাখ ডলারের একটি সাবমেরিন কারের মালিক। গাড়িটি জেমস বন্ডের সিনেমা ‘দ্য স্পাই হু লাভড মি’ (১৯৭৭) ব্যবহার করা হয়েছিলো।

ডেল

কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান ডেলের প্রতিষ্ঠাতা মাইকেল ডেল ১০ হাজার ৯২৩ স্কয়ার ফিটের একটি ফ্ল্যাটের মালিক। ২০১৮ সালে নিউইয়ার্কে ফ্ল্যাটটি কিনতে তিনি খরচ করেন ১০ কোটি ডলার।

ল্যারি পেইজ ও সার্জে ব্রিন

গুগলের দুই সহ-প্রতিষ্ঠাতারই বিলাস বহুল ইয়ট আছে। সার্জে ব্রিনের ইয়টের দাম ৮ কোটি ডলার। ইয়টটিতে খোলা আকাশের নিচে সিনেমা দেখার সুবিধা আছে। ল্যারি পেইজের ইয়টটির দাম ৪ কোটি ৫০ লাখ ডলার। এতে হেলিপ্যাড, জেট স্কি ও ১০ টি বিলাস বহুল স্যুইট আছে।

জ্যাক মা

কথিত আছে হংকংয়ের সবচেয়ে দামি বাড়ির মালিক আলিবাবার সহ-প্রতিষ্ঠাতা জ্যাক মা। এশিয়ার সবচেয়ে দামি বাড়িটি কিনতে তার খরচ হয়েছে ১৯ কোটি ১০ লাখ ডলার।

 গ্যাজেটস নাউ অবলম্বনে এজেড/ নভেম্বর ০৯/২০১৯/২১০০

আরও পড়ুন –

প্রযুক্তি বিশ্বের শীর্ষ ১০ ধনী

শীর্ষ ধনী বেজস, সাবেক স্ত্রী ১৫তম 

প্রযুক্তি উদ্যোক্তা বলিউড তারকারা 

সাড়ে ৭ হাজার কোটি ডলার হারালেন তারা

*

*

আরও পড়ুন