এক লোগোতেই ফেইসবুকের সব প্রতিষ্ঠান

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেইসবুক নতুন একটি লোগো উন্মোচন করেছে।

লোগোটি ফেইসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ এবং ফেইসবুকের মালিকানাধীন আরও কিছু কোম্পানির প্রতিনিধিত্ব করবে বলে জানিয়েছেন মার্ক জাকারবার্গ।

এই পদক্ষেপের উদ্দেশ্য হলো ফেইসবুক ‘ব্র্যান্ড’ হাইলাইট করা। যা ম্যাসেজিং, ফটো শেয়ারিং, ভার্চুয়াল রিয়েলিটিসহ বিভিন্ন অ্যাপস এবং সার্ভিস পরিচালনা করে এবং ডিজিটাল মুদ্রার জন্য ওয়ালেট তৈরি করবে।

প্রতিষ্ঠানটির প্রধান বিপণন কর্মকর্তা আন্তোনিও লুসিও জানিয়েছেন, আমরা ফেইসবুক থেকে আসা পণ্য সম্পর্কে আরও পরিষ্কার হওয়ার জন্য আমাদের কোম্পানির ব্র্যান্ডিং আপডেট করছি।

১৫ বছর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যাপ্লিকেশন হিসেবে চালু করার পর ফেইসবুক অকুলাস ভার্চুয়াল রিয়েলিটি গিয়ার কোম্পানির পাশাপাশি ইনস্টাগ্রাম ইমেজ ভিত্তিক সামাজিক নেটওয়ার্কও নিজেদের করে নেয়।

ম্যাসেজিং অ্যাপ্লিকেশনস হোয়াটসঅ্যাপ এবং ম্যাসেঞ্জার এখন সারা বিশ্বে ১০০ কোটি লোক ব্যবহার করছে।

ফেইসবুক প্রস্তাবিত ক্রিপ্টোকারেন্সি লিব্রার সঙ্গে ব্যবহারের জন্য একটি ক্যালিব্রাকে ডিজিটাল ওয়ালেট হিসেবে আনার কথাও জানিয়েছে ফেইসবুক। আর এটি এখন বিভিন্ন দেশে নিয়ন্ত্রক এবং আইনবিদদের সমালোচনার মুখে পড়েছে।

মার্ক জাকারবার্গ গতকাল রাতে তার ফেইসবুক পোস্টে নতুন এই লোগোর ঘোষণা দিয়েছেন। 

যে লোগো এনেছে ফেইসবুক সেখানে দেখা যাচ্ছে, মূল প্রতিষ্ঠান ফেইসবুকের জন্য জন্য নীল, হোয়াটসঅ্যাপের জন্য সবুজ, ইনস্টাগ্রামের জন্য গোলাপী এবং আরও কিছু ব্র্যান্ডের প্রতিনিধিত্ব করতে একটি জিআইএফ ফরম্যাটে চিহ্নটি বিভিন্ন রঙে দেখা যাচ্ছে।

পিএন/ ইএইচ/ নভে ০৫/ ২০১৯/১৭০৮

*

*

আরও পড়ুন