Techno Header Top and Before feature image

ভুলে অনলাইনে মুরগি কিনে বিপদে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভুল করে অনলাইন থেকে ১ হাজার মুরগি কিনে বিপদে পড়েছেন এক ব্যক্তি।

নিজের ফার্ম বন্ধ করে দেওয়ার আগে মালিক ম্যাথু ব্লোমফিল্ড চেয়েছিলেন মুরগিগুলো যেন কেউ কিনে নেয়। তাই বিজ্ঞাপনে লিখেছিলেন, জরুরিভিত্তিতে ১ হাজার মুরগি বিক্রি করা হবে। কিন্তু ক্রেতা স্টিভ মোরো নিউজিল্যান্ডের নিলাম সাইট ‘ট্রেড মি’তে এই বিজ্ঞাপন দেখে অর্থ বুঝতে গড়বড় করে ফেলেন। তিনি ভেবেছিলেন, দেড় ডলারের নিলামে জিতলে যত খুশি ততগুলো মুরগি নেওয়া যাবে।

নিলামে জিতেও তিনি বুঝতে পারেননি কি ঘটতে যাচ্ছে। পরে বিক্রেতা ম্যাথু ব্লোমফিল্ডের সঙ্গে কথা বলার পরে বুঝতে পারেন তিনি ভুল করে ১ হাজার মুরগি কিনে ফেলেছেন।

বোকামি করলেও বিক্রেতার উপর দোষ চাপাতে ভোলেননি। তার মতে, বিজ্ঞাপনের ভাষা তাকে দ্বিধান্বিত করেছে। তবে ব্লোমফিল্ড তা মানতে রাজি নন। তিনি জানান, বিজ্ঞাপনে ১ হাজার মুরগির কথা তিন বার লেখা হয়েছে। এটা চোখে না পড়ার তো কথা নয়।

যাই হোক, ১ হাজার মুরগি রাখার মতো জায়গা নেই ক্রেতা স্টিভ মোরোর। মুরগিগুলো বাঁচাতে সোশ্যাল মিডিয়ায় বিক্রির পোস্ট দেন তিনি। নতুন ক্রেতারা মুরগিগুলোর দেখাশুনা করবেন কিনা তা নিশ্চিতে প্রাণী অভয়ারণ্য সংস্থার সঙ্গেও যোগাযোগ করেন তিনি। এরপর প্রাণী অভয়ারণ্য সংস্থাটি সম্ভাব্য ক্রেতাদের সাক্ষাৎকার নেয়।

এখন পর্যন্ত তিনি ৭০০ মুরগি বিক্রি করতে পেরেছেন। ২০টি মুরগি নিজের কাছে রেখেছেন। বাকি থাকা ২৮০ মুরগির জন্য এখনো নতুন মালিক খুঁজছেন তিনি।

ম্যাশেবল অবলম্বনে এজেড/নভেম্বর ০৫/২০১৯/১২৪৮

*

*

আরও পড়ুন