প্রধানমন্ত্রীর হাতে তথ্যপ্রযুক্তি খাতের তিন আন্তর্জাতিক সম্মাননা

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্যপ্রযুক্তি খাতের সাফল্যের স্বীকৃতিতে পাওয়া তিনটি আন্তর্জাতিক সম্মাননা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে নিয়মিত মন্ত্রিসভা বৈঠকের আগে ডব্লিউআইটিএসএ গ্লোবাল আইসিটি এক্সেলেন্স অ্যাওয়ার্ড , ডিসিডি এপিএসি অ্যাওয়ার্ড ও গোভইনসাইডার ইনোভেশন অ্যাওয়ার্ডগুলো গ্রহণ করেন প্রধানমন্ত্রী। 

সবগুলো অ্যাওয়ার্ডই ২০১৯ সালে অর্জন করা। অ্যাওয়ার্ডগুলো হস্তান্তরকালে প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন তথ্যপ্রযুক্তি সচিব এন এম জিয়াউল আলম। 

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন এবং উচ্চ প্রযুক্তি সম্পন্ন হাইটেক পার্কের অবকাঠামো নির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষকে ডব্লিউআইটিএসএ গ্লোবাল আইসিটি অক্সেলেন্স অ্যাওয়ার্ডস-২০১৯ দেয়া হয়।

চলতি বছরের ১০ অক্টোবর আর্মেনিয়ার রাজধানী ইয়েরেভানে তথ্যপ্রযুক্তির অলিম্পিক খ্যাত ওয়ার্ল্ড কংগ্রেস অব ইনফরমেশন টেকনোলজির (ডব্লিউসিআিইটি) ২১তম আয়োজনে এই পুরস্কার নেন পলক।  

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের ফোর টায়ার জাতীয় ডাটা সেন্টার (৪টিডিসি) প্রকল্পটিকে ডাটা সেন্টার কন্সট্রাকশন ক্যাটাগরিতে ডিসিডি এপিএসি অ্যাওয়ার্ড দেয়  যুক্তরাজ্য ভিত্তিক সংগঠন ডাটা সেন্টার ডায়নামিকস (ডিসিডি)। 

চলতি বছরের ১৭ সেপ্টেম্বর চীনের শেনজেনে ডিসিডির সাংহাই শাখার কান্ট্রি ডিরেক্টর জনসন ইয়াং তথ্যপ্রযুক্তি সচিব এন এম জিয়াউল আলমের কাছে পুরস্কারটি দেন।  

কল সেন্টার ‘৩৩৩’  ‘গোভইনসাইডার ইনোভেশন অ্যাওয়ার্ড-২০১৯’ পুরস্কার প্রদান করে।

আর ১৬ অক্টোবর থাইল্যান্ডের ব্যাংককের জাতিসংঘ সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে গোভইনসাইডার ইনোভেশন অ্যাওয়ার্ড পায় কল সেন্টার ৩৩৩। কেন্দ্রীয় ডাটা, সেবা ও অভিযোগ ব্যবস্থাপনার জন্য গোবইনসাইডার এশিয়ার বেস্ট সিটিজেন এঙ্গেজমেন্ট প্রজেক্টের স্বীকৃতিতে এই পুরস্কার মেলে।

এডি/২০১৯/২১০০/নভে০৪

আরও পড়ুন – 

প্রধানমন্ত্রীর হাতে মোবাইল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড তুলে দিলেন পলক 

তথ্যপ্রযুক্তির দুই আন্তর্জাতিক স্বীকৃতি প্রধানমন্ত্রীর হাতে 

দেশের ‘প্রথম’ রোবট মানুষ টিভেট, প্রধানমন্ত্রীর প্রশ্নের মুখোমুখি শনিবার 

৩০০ অ্যাপে হাতের মুঠোয় সরকারি সেবা

*

*

আরও পড়ুন