Techno Header Top

সামাজিক মাধ্যম জুড়ে সাকিব

ছবি : বিবিসি
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গত কিছুদিন থেকেই সামাজিক মাধ্যম বিশেষ করে ফেইসবুকে বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

মূলত ক্রিকেটারদের ১৩ দফা দাবি-দাওয়া নিয়ে ধর্মঘট এবং সেটি উত্তরণের পর সবে মাঠে ফিরেছিল ক্রিকেটাররা। তবে তখন পর্যন্ত সাকিব আল হাসান অনুশীলনে যোগ না দেওয়ায় কাানঘুষা হচ্ছিল বেশ। কিন্তু তারপরও বিষয়টি কিছুটা ঝিমিয়ে পড়ে।

নতুন করে মঙ্গলবার থেকে ফেইসবুকে ঝড় উঠেছে। বিষয় সেই সাকিব আল হাসান।

দেশের শীর্ষস্থানীয় একটি দৈনিক তাদের শিরোনাম করেছে সাকিব আল হাসানকে নিয়ে। বছর দুয়েক আগে সাকিব আল হাসানকে জুয়াড়িরা ম্যাচ পাতানোর প্রস্তাব দিয়েছিলেন এবং সেটি সাকিব গোপন করেছেন। সেই অভিযোগে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল সাকিবকে শাস্তি হিসেবে ১৮ মাস নিষিদ্ধ করতে পারে বলে বলা হয়েছে প্রতিবেদনে।

কিন্তু দুই বছর আগের বিষয় কেন হঠাৎ করে এখন সামনে এলো এবং সাকিবকে নিষিদ্ধের কথা উঠছে এমন প্রশ্ন করছেন সামাজিক মাধ্যমের ব্যবহারকারীরা।

অনেকেই বিষয়টিকে সাকিবের প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রতিহিংসার পরিণতি হিসেবে দেখছেন। আবার অনেকেই সুনির্দিষ্ট করে আইসিসির আইন অনুযায়ী আইসিসি শাস্তি দিতে পারে বলেও মতামত দিচ্ছেন।

তবে দেশের ক্রিকেট তারকা হিসেবে সাকিব আল হাসান অন্যতম। তাকে এমন শাস্তির আওতায় আনার কথা অনেকেই কল্পনাও করছেন না। ফলে তারা এর মধ্যে ষড়যন্ত্র খুঁজছেন।

শারমিনা ইসলাম সেদিক দেখিয়ে লিখেছেন, প্লেয়ারদের যেমন ফিটনেস টেস্ট করা হয়। বোর্ডের কর্তাদের মানসিক টেস্ট করানো উচিত, কোন পর্যায়ের ব্যক্তিগত আক্রোশ দেখালে সে আর বোর্ডে থাকতে পারবে না, সেই স্কেলও থাকতে হবে।

নুরুল ইসলাম লিখেছেন, কে দোষী সেটা নির্ধারণ করবে আইসিসির আদালত। আমরা চাই সঠিক তদন্ত। আর সেখানে অবশ্যই বিসিবিকে সাকিবের পাশে দাঁড়াতে হবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী সবাইকে সাকিবের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন এক ফেইসবুক পোস্টের মাধ্যমে। সেখানে তিনি, গণমাধ্যম থেকে শুরু করে সাধারণ মানুষ যেন বিষয়টি নিয়ে বিভ্রান্ত না হোন সেদিকে দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন।

আসগর বকুল নামের একজন লিখেছেন, যারা আন্তর্জাতিক ক্রিকেটের আইন না জাইন্না হুদাই গাইল্লাইয়া একেকজনের চৌদ্দ গুষ্ঠি উদ্ধার করতেছে তারা আসলে সেরা ক্রিকেট মুর্খ।

আবার অনেকেই এর জন্য বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ব্যক্তিগত আক্রোশ থেকে করেছেন বলে মতামত দিয়ে ফেইসবুকে বিভিন্ন লেখা পোস্ট করেছেন।

ইএইচ/ অক্টো ২৯/ ২০১৯/ ১৫৫৫

*

*

আরও পড়ুন