ফেইসবুক লিব্রার সঙ্গে থাকবে না টুইটার

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মাইক্রোব্লগিং সাইট টুইটার কখনোই লিব্রা অ্যাসোসিয়েশনে যোগ দেবে না বলে জানিয়েছেন এর প্রধান নির্বাহী জ্যাক ডরসি।

গতকাল শুক্রবার নিউইয়র্ক সিটিতে আয়োজিত একটি টুইটার মিডিয়া ইভেন্টে তিনি এ কথা বলেন।

ফেইসবুকের আর্থিক ব্যবস্থাকে গণতান্ত্রিক করার পরিকল্পনার উদ্দেশ্যে ডরসি বলেছেন, এই কাজটি করার জন্য একটি ক্রিপ্টোকারেন্সির দরকার ছিল না।

ডরসি বিটকয়েনের মতো বিকেন্দ্রীভূত ক্রিপ্টোকারেন্সিগুলি সম্পর্কে সাধারণত উত্সাহী ছিলেন। তিনি ব্যাখ্যা করেছিলেন, কিভাবে তিনি তাদেরকে অনলাইন বিশ্বের অবিচ্ছেদ্য উপাদান হিসেবে কল্পনা করেছিলেন।

তিনি বলেন, আমি মনে করি ইন্টারনেট প্রায় প্রতিটি উপায়েই কিছুটা উদীয়মান জাতিরাষ্ট্র হিসেবে গড়ে উঠেছে। এটি এখন ক্রিপ্টোকারেন্সি এবং বিটকয়েন আকারে একটি মুদ্রা হিসেবে আছে।

সম্প্রতি ফেইসবুকের সিইও মার্ক জাকারবার্গ মার্কিন কংগ্রেসের সামনে সাক্ষ্য দিয়েছেন। সেখানে তিনি ফেইসবুকের ভুয়া সংবাদের বিস্তার এবং সম্ভাব্য রাজনৈতিক হস্তক্ষেপ সম্পর্কে কিছু আইনবিদদের নির্দিষ্ট প্রশ্নের জবাব দিতে ব্যর্থ হওয়ার পর আরও সমালোচনার মুখোমুখি হয়েছেন।

ফেইসবুক ক্রিপটোকারেন্সি আগামী বছরের শুরুতে চালু করার পরিকল্পনা করেছে।

কয়েকটি শীর্ষস্থানীয় সংস্থা লিব্রা অ্যাসোসিয়েশন থেকে নিজেদের সরিয়ে নিলেও ফেইসবুক এবং ২০টি অংশীদারি কোম্পানি আনুষ্ঠানিকভাবে ডিজিটাল মুদ্রা লিব্রা প্রকল্প চালু করবে বলে জানিয়েছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটি।

পিএন/ ইএইচ/ অক্টো২৬/ ২০১৯/ ১৫১০

*

*

আরও পড়ুন