দুটি ফ্ল্যাগশিপের ফিঙ্গারপ্রিন্টের ত্রুটি সারালো স্যামসাং

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্যামসাংয়ের দুটি ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস১০ এবং নোট ১০ এর ফিঙ্গারপ্রিন্টে সমস্যা দেখা দিয়েছিল। যে কারও ফিঙ্গারপ্রিন্টেই ডিভাইস আনলক হচ্ছিল। সেই ত্রুটি সারিয়েছে স্যামসাং। 

নতুন একটি সফটওয়্যার আপডেট এনে ত্রুটিটি সারানোর কথা বলেছে স্যামসাং। তবে এটি এখন শুধুমাত্র দক্ষিণ কোরিয়াতেই উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। অল্প সময়ের মধ্যে আপডেটটি বিশ্বব্যাপী উন্মোচনের কথা জানিয়েছে স্যামসাং। 

এর আগে যখন এমন সমস্যার কথা জানতে পারে স্যাসাং তখন প্রতিষ্ঠানটি বলেছিল, হয়তো অনুনমোদিত স্কিন প্রোটেকটরের কারণে এমনটা হতে পারে।তাই সেগুলো ব্যবহারের ক্ষেত্রে সতর্ক থাকার কথা বলেছিল দক্ষিণ কোরিয় প্রতিষ্ঠানটি। 

এমন কথা বললেও পরে স্যামসাং বুঝতে সক্ষম হয়েছে যে, ফিঙ্গারপ্রিন্টে ত্রুটি এবং অন্য যে কাউকে ডিভাইসে আনলক করে প্রবেশ করতে দেওয়ার মধ্যে বিস্তর ফারাক রয়েছে। তাই আপডেটটি উন্মুক্ত করেছে স্যামসাং। 

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আগে এই ত্রুটির জন্য ব্যাখ্যা দেওয়া হয়েছিলো যে, আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ভুলবশত ‘নির্দিষ্ট কিছু সিলিকন স্ক্রিন প্রটেক্টরের ওপর থাকা তৃমাত্রিক প্যাটার্নকে গ্রাহকের আঙ্গুলের ছাপ ধরে নিচ্ছিলো।’

সাময়িক সমাধানের জন্য গ্রাহককে ত্রুটিপূর্ণ স্ক্রিন প্রটেক্টর তুলে নতুনভাবে আঙ্গুলের ছাপ নিবন্ধন বা প্যাচ উন্মুক্ত না করা পর্যন্ত ভিন্ন যাচাইকরণ ব্যবস্থা ব্যবহারের পরামর্শ দিয়েছে স্যামসাং।

ইএইচ/ অক্টো২৫/ ২০১৯/ ০৯৪০

*

*

আরও পড়ুন