vivo Y16 Project

ফাইভজিতে বিনিয়োগ করবে জাপান

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে ফাইভজি খাতে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে জাপানের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানি কেডিডিআই।

প্রতিষ্ঠানটি বাংলাদেশে ফাইভজি, ইন্টারনেট অব থিংকস বা আইওটি, বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং কানেক্টিভিটিখাতসহ ডিজিটাল প্রযুক্তিখাতে বিনিয়োগ করতে চায়।

বৃহস্পতিবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে বাংলাদেশ সচিবালয়ে তার দপ্তরে কেডিডিআই-এর গ্লোবাল আইসিটি ডিভিশনের জেনারেল ম্যানেজার হিরায়েসু (হিরু) মরিশিতার নেতৃত্বে দুই সদস্যের এক প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করে। প্রতিনিধিদল সাক্ষাৎকালে বাংলাদেশে বিনিয়োগের এই আগ্রহ প্রকাশ করে।

Techshohor Youtube

টেলিযোগাযোগ মন্ত্রী জাপানকে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে উল্লেখ করে বলেন, বাংলাদেশ গত ১১ বছরে গতিশীল নেতৃত্বে বিভিন্নখাতে বিশেষ করে টেলিকম ও ডিজিটাল প্রযুক্তিখাত বিদেশি বিনিয়োগের থ্রাস্ট সেক্টরে পরিণত হয়েছে।

বাংলাদেশে বিনিয়োগ বান্ধব পরিবেশ কাজে লাগিয়ে তিনি জাপানি উদ্যোক্তাদের বিনিয়োগে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি বলেন, বাংলাদেশে বিনিয়োগ অত্যন্ত লাভ জনক কর্মকাণ্ড।

এর আগে গত ২০১৮ সালে টেলিযোগাযোগ মন্ত্রী জাপানে অনুষ্ঠিত জাপান তথ্যপ্রযুক্তি সপ্তাহে যোগদান করে কেডিডিআই কর্তৃপক্ষের সঙ্গে বাংলাদেশে টেলিকম খাতে বিনিয়োগের সম্ভাবনা তুলে ধরেন এবং এই খাতে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান।

এরই ধারাবাহিকতায় বিনিয়োগের সম্ভাব্যতা যাচাইয়ে কেডিডিআই প্রতিনিধিদল বাংলাদেশ সফর করছেন। কেডিডিআই প্রতিনিধিদল বাংলাদেশে খুব শিগগির অফিস স্থাপন করে বিনিয়োগের ক্ষেত্র নির্ধারণে কাজ করবে বলে মন্ত্রীকে অবহিত করেন।

প্রতিনিধিদলের অপর সদস্য হলেন কেডিডিআই সিঙ্গাপুরের আইসিটি সেলস ডিপার্টমেন্টের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর তাকাশি আওয়া। তিনি এখন কেডিডিআই-এর বাংলাদেশের ব্যবসা দেখাশোনা করছেন।

ইএইচ/ অক্টো২৪/ ২০১৯/ ১৯৩৫

*

*

আরও পড়ুন

vivo Y16 Project