ভোল্টি প্রযুক্তির ফোরজি ফোন আনলো ওয়ালটন

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভয়েস ওভার লং টার্ম ইভোল্যুশন (ভিওএলটিই বা ভোল্টি) প্রযুক্তির নতুন ফোরজি স্মার্টফোন এনেছে  ওয়ালটন।

‘প্রিমো জি৯’ মডেলের ফোনটিতে রয়েছে অক্টাকোর প্রসেসর। স্পেসিফিকেশনের তুলনায় ফোনটির দাম অনেক কম বলে দাবি করছে ওয়ালটন।

ওয়ালটন মোবাইলের হেড অব সেলস আসিফুর রহমান খান বলেন, ভিওএলটিই বা ভোল্টি হলো মোবাইলে কথা বলার সর্বাধুনিক প্রযুক্তি। খুব শিগগিরই দেশের মোবাইল ফোন নেটওয়ার্কে এ সেবা চালু হতে যাচ্ছে। আমরা তার আগেই গ্রাহকদের জন্য স্মার্টফোনে এ প্রযুক্তি যুক্ত করেছি। এর ফলে ফোরজি নেটওয়ার্কে গ্রাহকরা এইচডি (হাই ডেফিনিশন) ভয়েস কল উপভোগ করতে পারবেন। পাবেন দ্রুততর কল সংযোগের সুবিধা। এ প্রযুক্তির মাধ্যমে গ্রাহকরা ভয়েস ও ডেটা উভয় সেবাই ফোরজি নেটওয়ার্কে উপভোগ করতে পারবেন।

ব্লু, পার্পল এবং রেড তিন রঙের প্রিমো জি নাইন স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ৫ দশমিক ৪৫ ইঞ্চির ১৮:৯ রেশিওর ফুলভিউ ডিসপ্লে। এইচডি প্লাস পর্দার রেজ্যুলেশন ১৪৪০ বাই ৭২০ পিক্সেল। আইপিএস প্রযুক্তির স্মার্টফোনটিতে রয়েছে ধূলা ও আঁচড়রোধী ২.৫ডি কার্ভড গ্লাস।

ফোনটি অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমে পরিচালিত। এতে ব্যবহৃত হয়েছে ১.৬ গিগাহার্জ গতির এআরএম কর্টেক্স-এ৫৫ অক্টাকোর প্রসেসর। সঙ্গে রয়েছে ২ জিবি ডিডিআর৪ র‌্যাম এবং পাওয়ার ভিআর জিই৮৩২২ গ্রাফিক্স। রয়েছে ১৬ গিগাবাইটের অভ্যন্তরীণ মেমোরি। যাতে ৬৪ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড সাপোর্ট করবে।

ডিভাইসটির পিছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত এআই প্রযুক্তির এফ ২.০ অ্যাপারচারের ৮ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া সেলফির জন্যও সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

স্মার্টফোনটিতে রয়েছে ২৫০০ মিলিঅ্যাম্পিয়ারের লিআয়ন ব্যাটারি।

ওয়ালটন ফোনটির দাম রেখেছে ৬ হাজার ৩৯৯ টাকা।

ইএইচ/ অক্টো ২৪/ ২০১৯/ ১৯০০

*

*

আরও পড়ুন