মাইক্রোসফট ছেড়ে গুগলে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মাইক্রোসফটের প্রাক্তন এক নির্বাহী কর্মকর্তা জাভিয়ার সল্টেরোকে জি স্যুটের প্রধান হিসেবে নিয়োগ দিয়েছে টেক জায়ান্ট গুগল।

তার দায়িত্বের মধ্যে থাকবে জিমেইল, গুগল ডক্স, গুগল ড্রাইভ এবং আরও অনেক কিছু।

সোমবার টুইটারে খবরটি জানান সল্টেরো।

সল্টেরো ২০১৪ সালে মাইক্রোসফটে কাজ শুরু করেছিলেন। তিনি মাইক্রোসফটের কর্টানার হেড অব ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট ছিলেন। অবশ্য তিনি মাইক্রোসফট ছাড়ার পর কিছুদিন একটি আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স কোম্পানি ডিভাইসে কাজ করেছেন। 

টুইটে তিনি লিখেছেন, মাইক্রোসফটে একটা ভালো সময় কাটিয়েছি আমি। এবার নতুন কর্মস্থল হিসেবে গুগলে। এখানেও সময়গুলো ভালো কাটবে এবং ভালো কিছু গ্রাহকদের দিতে পারবো বলে বিশ্বাস। 

সল্টেরো যখন উদ্যোক্তা হিসেবে তার স্টার্টআপ অ্যাকম্প্লি কিনে নেয় তখন থেকে তার দায়িত্বেই ছিলেন তিনি।  

মাইক্রোসফট যখন অ্যাকম্প্লি কিনেছিল তখন সোল্টেরো আউটলুক মোবাইলের জেনারেল ম্যানেজার এবং পরে আউটলুকের কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট ছিলেন।

তিনি ২০১৬ সালের নভেম্বরে অফিস প্রোডাক্ট গ্রুপের কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট হিসেবে পদোন্নতি পেয়েছিলেন।

২০১৮ সালে তিনি কর্টানার দায়িত্বে ছিলেন কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট হিসেবে। কারণ মাইক্রোসফট কর্টানাকে তার মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি এআই চালিত অ্যাসিস্ট্যান্ট হিসেবে রিপ্লেসমেন্ট করার লক্ষ্যে এই বিভাগটিকে মাইক্রোসফট অফিসের আওতায় নিয়ে এসেছিল।

কর্টানা অন্যান্য এআই ভয়েস অ্যাসিস্ট্যান্টদের অ্যামাজনের অ্যালেক্সা, অ্যাপলের সিরি এবং গুগল অ্যাসিস্ট্যান্টদের সাথে প্রতিযোগিতা করে।

এখন সল্টেরো জি স্যুটের গ্রাহক এবং ব্যবসায়িক দিকগুলি দেখাশোনা করবেন। 

পিএন/ ইএইচ/ অক্টো২২/ ২০১৯/ ১৯২৫

*

*

আরও পড়ুন