টাইগার চ্যালেঞ্জে বিজয়ী ৩ স্টার্টআপ

3-finalist-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এমআইটি সলভের সঙ্গে যৌথভাবে আয়োজিত টাইগার চ্যালেঞ্জের বাংলাদেশ পর্বে বিজয়ী হয়েছে তিনটি দল।

সম্প্রতি হোটেল রেডিসনে দুই দিনব্যাপী চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। সেখানে জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন।

বিজয়ী তিন দলের একটি হলো ইফতেখার আহমেদের নেতৃত্বাধীন ব্রেইলি। এটি অন্ধদের জন্য একটি পাঠ-সহায়ক পদ্ধতি তৈরি করেছে যা কম মূল্যে অন্ধদের পাঠ্যপুস্তক ও সহায়ক পাঠ্য পৌঁছাতে সহায়তা করবে। অন্য দলটি হলো সাদমান মজিদের অনলাইন সহপাঠি। এটি ইন্টারনেটকে ব্যবহার করে পরস্পর পরস্পরকে সহযোগিতার মাধ্যমে শিক্ষা কার্যক্রমের একটি প্ল্যাটফর্ম।

এছাড়া পারিবারিক চিকিৎসক ও ডায়াগনস্টিক সিস্টেম প্রাভা হেলথ নামের আরেকটি দল বিজয়ী হয়েছে। এই দেলের দলনেত্রী সিলভানা সিনথিয়া।

বিজয়ী তিনটি দল সর্বোচ্চ দুই কোটি টাকা পর্যন্ত বিনিয়োগ সুবিধা এবং আন্তর্জাতিক মেন্টরিংয়ের সুযোগ পাবে। এছাড়া চলমান টাইগার চ্যালেঞ্জের বৈশ্বিক পর্বেও এই তিন দল সরাসরি ফাইনালিস্ট হিসাবে অংশ নিতে পারবে। বৈশ্বিক পর্ব অনুষ্ঠিত হবে আগামী ডিসেম্বর মাসে।

জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী ছাড়াও চূড়ান্ত পর্বের অনুষ্ঠানে ছিলেন ভেঞ্চার বিনিয়োগকারী ড. জিয়াউদ্দিন আহমেদ, সহজ ডট কমের ব্যবস্থাপনা পরিচালক মালিহা কাদির, ক্লাউড ক্যাম্প বাংলাদেশের প্রতিষ্ঠাতা মোহাম্মদ মাহাদীউজ্জামান ও বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান।

এজেড/ অক্টোবর ১৭/২০১৯/১৪১০

*

*