নারী বিদ্বেষী পেইজের লিঙ্ক দিয়ে বিতর্কে ফ্লিপকার্টের সহ-প্রতিষ্ঠাতা

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভারতীয় ই-কমার্স কোম্পানি ফ্লিপকার্টের সহ-প্রতিষ্ঠাতা শচীন বানসাল একটি টুইট করে সমালোচনার মুখে পড়েছেন।

এই টুইটের পর থেকে নারীবাদীরা তার রুচিবোধ নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন।

গত বুধবার শচীন টুইটটি পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, সব পুরুষকেই টুইটারে লাইফম্যাথমানি পেইজটি ফলো করার পরামর্শ দেবো।

এখান থেকে এমন অনেক কিছুই জানা যাবে যা আপনাদের শেখা দরকার। নারীরাও চাইলে পেইজটি ফলো করতে পারেন।

এতোদূর পর্যন্ত সব ঠিকই ছিলো। কিন্তু পেইজটিতে প্রবেশ করলে তার ফলোয়াররা এমন কিছু পোস্ট দেখতে পান যা পুরোপুরি নারী বিদ্বেষী।

উদ্যোক্তাদের কাছে নারীবাদীরা খুব প্রিয়। কারণ অবিবাহিত নারীরা একা। নিজেদের খুশি রাখতে তারা বেশি পরিমাণে খরচ করে। ডিভোর্স মানে বিয়ের সংখ্যা বেড়ে যাওয়া। বিয়ে সংক্রান্ত ব্যবসা খুবই লাভজনক। কর্মজীবী নারীরা জনশক্তিকে দ্বিগুণে পরিণত করে এতে করে বেতন কমে যায়।

আরেকটি টুইটে লেখা, সুন্দর ও অসুন্দর নারীর মধ্যে পার্থক্য কী? সুন্দরী নারীরা ভাবে সবাই খুব ‘হেল্পফুল’ এবং জীবন অনেক সহজ। অসুন্দর নারীদের চিন্তা-ভাবনা পুরুষদের মতো। তাই তারা বৈষম্যের বিরুদ্ধে লড়াই করে।

অন্য একটি টুইটে লেখা, পুরুষরা নারীদের চেয়ে লম্বা ও শক্তিশালী। এতে নারীরা বলবে, এটা জেনারেলাইজিং। সত্যি, তবে আমি এটা বলতে পারি আপনি একটা ইডিয়েট।

এসব বিষয়ে সমালোচনা করে একজন লেখেন, আমাদেরকে মানুষের বদলে ‘নারী’ হিসেবে ট্রিট করার জন্য ধন্যবাদ। এর প্রতিদান হিসেবে একটি টুইটার পেইজ ফলো করার আহবান জানানোর আগে সেটা আরও ঘেঁটে দেখার অনুরোধ জানাই আপনাকে। কিছু টুইট একত্র করে আপনাকে পড়তে দিলাম ধন্যবাদ।

এজেড/ অক্টোবর ১৩/ ২০১৯/ ২০০০

*

*

আরও পড়ুন