জাতীয় ক্যাম্প থেকে নির্বাচিত হচ্ছে ৩০ স্টার্টআপ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্টুডেন্ট টু স্টার্টআপের চূড়ান্ত ক্যাম্প থেকে নির্বাচিত হবে ৩০ আইডিয়াবাজ দল। শীর্ষ ১০ বাছাই হবে কদিন পরে আরও কিছু প্রেজেন্টেশনের পর।

গত বৃহস্পতিবার সাভারের শেখ হাসিনা যুব উন্নয়ন ইনস্টিটিউটে দেশের ২৫ স্থান থেকে নির্বাচিত ৭৫টি স্টার্টআপ দল নিয়ে তিন দিনের ক্যাম্প শুরু হয়েছে।গতকাল শুক্রবার কর্মশালা এবং আজ শনিবার পিচিং অনুষ্ঠিত হচ্ছে।

শনিবারের পিচিং অনুষ্ঠানের পর রাতে চূড়ান্ত হবে ৩০টি স্টার্টআপ দল। 

তরুণ শিক্ষার্থীদের ওই ধারণাগুলো থেকে শীর্ষ ৩০ ধারণা বাছাই করতে বিচারক হিসেবে রয়েছেন সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, আইডিয়া প্রকল্পের পরিচালক যুগ্ম সচিব সৈয়দ মুজিবুল হক, ই-ভিলেজ ডিভাইসের উদ্ভাবক ও বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রশিদুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় সিএসই বিভাগের অধ্যাপক ড. মো. মামুনুর রশিদ, আইডিয়া প্রকল্পের উপ-পরিচালক কাজী হোসনে আরা এবং স্টুডেন্ট টু স্টার্টআপের কো-অর্ডিনেটর আশিকুর রহমান রূপক।

এছাড়াও উপস্থিত আছেন আইডিয়া প্রকল্প ও ইয়ং বাংলার কর্মকর্তারা।

রাতে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নির্বাচিত শীর্ষ ৩০ স্টার্টআপকে ক্রেস্ট ও সনদ তুলে দেবেন। 

স্টুডেন্ট টু স্টার্টআপ চ্যাপ্টার টু আয়োজন করেছে তথ্যপ্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প বা আইডিয়া প্রকল্প’ এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। 

ইএইচ/ অক্টো১২/ ২০১৯/ ১৮০০

*

*

আরও পড়ুন