সারফেস ডুয়োর উইন্ডোজ সংস্করণ চেয়ে পিটিশন দাখিল

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফোল্ডেবল ফোন সারফেস ডুয়োর মাধ্যমে আবারও ফোনের বাজারে ফিরবে মাইক্রোসফট। ফোনটি ২০২০ সালে বাজারে আসবে।

তবে এই খবরে উইন্ডোজ ভক্তরা খুশি হতে পারেননি। মাইক্রোসফটের সারফেস পণ্যে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চলার ব্যাপারটি তাদের হতাশ করেছে।

তাই অ্যান্ড্রয়েডের পাশাপাশি উইন্ডোজ ১০ এক্স অপারেটিং সিস্টেম সংস্করণের সারফেস ডুয়ো আনতে মাইক্রোসফটের প্রতি আহবান জানিয়েছে তারা। এই মর্মে চেঞ্জ ডট অরগ ওয়েবসাইটে একটি পিটিশনও দাখিল করেছে উইন্ডোজ ভক্তরা।

পিটিশনের সারমর্মে লেখা, সদ্য উন্মোচিত সারফেস ডুয়ো চলবে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে। ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্মের ডেভেলপার ও উইন্ডোজ ভক্তদের প্রত্যাশার সঙ্গে বিষয়টি খাপ খায় না। তাই আমরা এমন একটি সারফেস ডুয়ো ডিভাইস চাই যাতে উইন্ডোজ ১০ এক্স অপারেটিং সিস্টেম চলবে। এখন পর্যন্ত পিটিশনটিতে সই করেছেন ৬০ জন।

সম্প্রতি মাইক্রোসফটের চিফ প্রোডাক্ট অফিসার পানোস প্রনয় জানান, মোবাইল ডিভাইসের জন্য গুগলের অপারেটিং সিস্টেমই ব্যবহার করবে মাইক্রোসফট। এর বাইরে অন্যান্য সব পণ্যেই থাকবে উইন্ডোজ অপারেটিং সিস্টেম।

বছরখানেক আগে সারফেস ফোন আনার জন্যও একই ওয়েবসাইটে পিটিশন দাখিল করেছিলো উইন্ডোজ ভক্তরা। সেবারের পিটিশনে ভোট পরেছিলো ২১ হাজারের বেশি।

নিউইউন অবলম্বনে এজেড/ অক্টোবর ০৬/২০১৯/১৪৩৪

*

*