১৫ মাস নদীর নীচে, তবু সচল আইফোন

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দুর্ঘটনাবসত নদীতে আইফোন পড়ে যাবার পর খোঁজাখুঁজির পরও পাওয়া যায়নি। অবশেষে ১৫ মাস পর মিলেছে ফোনটির সন্ধান।

কিন্তু অবাক করার বিষয় হচ্ছে, ১৫ মাস পর সেটি চালু করে সচল পাওয়া গেছে। অবশ্য ফোনটি পানিতে পড়ার আগে তাতে ওয়াটারপ্রুফ বা পানিনিরোধী কেস ব্যবহার করা ছিল।

যুক্তরাষ্ট্রের ইউটিউবার মিশেল বেনেট তার চ্যানেলে একটি ভিডিও পোস্ট করে এমনটাই দাবি করেছেন।

দেশটির দক্ষিণ ক্যারোলিনার এডিস্টো নদীতে আইফোনটি পড়ে যায়। যা ১৫ মাস পর পেয়েছেন একজন।

স্থানীয় একটি নিউজ চ্যানেল ডাব্লিউডিএএম’কে দেওয়া এক সাক্ষাতকারে বিষয়টি নিয়ে বিস্তারিত জানিয়েছেন বেনেট। তিনি জানান, ফোনটি পাওয়ার পর এর মালিককে খুঁজে পেতে খুব বেগ পেতে হয়েছিল। কারণ, ফোনটি ছিল লক করা।

পাসওয়ার্ড প্রোটেক্টেড হওয়ায় ফোনটি আনলক করা সম্ভব হয়নি। এরপর বেনেটের মাথায় বুদ্ধি আসে, তখন তিনি ফোনটি থেকে সিম বের করেন। অন্য একটি ফোনে সেটি উঠিয়ে কন্টাক নম্বর পেয়ে যান। সেই নম্বরে ফোন করার পর অবশেষে তার মালিকের নাগাল পাওয়া যায়।

এরপর ফোনটির মালিক এরিকা বেনেটকে হস্তান্তর করা হয়। এরিকা জানান, তিনি ২০১৮ সালের ১৯ জুন পারিবারিক এক ভ্রমণে গিয়ে ফোনটি নদীতে হারিয়ে ফেলেন।

আশ্চর্জজনক হলেও সত্য যে, ফোনটি চালু অবস্থাতেই তার মালিকের কাছে দিতে সক্ষম হয়েছে মিশেল বেনেট।

এরিকা ওই নিউজ চ্যানেলকে জানান, ফোনটি পেয়ে তিনি আসলেই আবেগাপ্লুত হয়ে পড়েছেন। প্রথমে তিনি একটি নম্বর থেকে ম্যাসেজ পান যে তার ফোন উদ্ধার হয়েছে। এর কিছুক্ষণ পর কল করে তাকে সেই সংবাদটি দেওয়া হয়।

তবে সেই ফোনের মডেলটি কত সে সম্পর্কে কিছু জানা যায়নি।

ইএইচ/ অক্টো ০১/ ২০১৯/ ২০১০

আরও পড়ুন –

‘সস্তা’ আইফোনের দামী কাভার!

আইফোন ফিরিয়ে দিলো তিমি

*

*

আরও পড়ুন