vivo Y16 Project

রোবট ডি চ্যালেঞ্জে আরও পুরস্কার জিতলো বাংলাদেশ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আন্তর্জাতিক রোবট ডি চ্যালেঞ্জ প্রতিযোগিতার দ্বিতীয় দিনেও তিনটি পুরস্কার জিতেছে বাংলাদেশ দল।

প্রথম দিনে রোবো স্কলার চ্যালেঞ্জ ক্যাটেগরিতে স্বর্ণ এবং দুটি টেকনিক্যাল পুরস্কার জিতেছে অংশগ্রহণকারী তিন তরুণ।

দ্বিতীয় দিনে অনুষ্ঠিত প্রতিযোগিতার রোবট ইন মুভি ক্যাটেগরিতে ব্রোঞ্জ জিতেছে কাজী মোস্তাহিদ লাবিব ও টেকনিক্যাল পুরস্কার জিতেছে তাফসির তাহরিম।

Techshohor Youtube

এছাড়াও মিশন চ্যালেঞ্জ ক্যাটেগরিতে রাফিহাত সালেহ চৌধুরী জিতেছে একটি টেকনিক্যাল পুরস্কার।

বাংলাদেশ রোবট অলিম্পিয়াডের সভাপতি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স বিভাগের অধ্যাপক লাফিফা জামাল টেকশহরডটকমকে বলেন, প্রথম দিনের সাফল্যের পর ছেলেরা দ্বিতীয় দিনেও লড়েছে। সেখানেও ভালো করেছে তারা।

গত ডিসেম্বরে অনুষ্ঠিত আন্তর্জাাতিক রোবট অলিম্পিয়াডে প্রথমবারের মতো অংশ নিয়ে বাংলাদেশ দশ একটি ক্যাটেগরিতে স্বর্ণ পদক জিতেছিল। সেই দলের মধ্যে থেকেই বাছাই করে তিনজনকে এবারের আন্তর্জাতিক রোবট ডি চ্যালেঞ্জে পাঠানো হয়েছে।

দক্ষিণ কোরিয়ায় দুই দিনব্যাপী আন্তর্জাতিক রোবট ডি চ্যালেঞ্জ শেষ হয়েছে আজ রোববার। সেখানে বাংলাদেশ দল সব মিলিয়ে একটি স্বর্ণ পদকসহ ছয়টি পুরস্কার জিতেছে।

রাফিহাত সালেহ সিলেটের জালালাবাদ ক্যান্টমেন্ট ইংলিশ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী। এছাড়াও কাজী মোস্তাহিদ লাবিব এবং তাসফির তাহরিম চিটাগাং গ্রামার স্কুলের (ঢাকা) শিক্ষার্থী।

 ইএইচ/ সেপ্টে ২৯/ ২০১৯/ ১৮২৫

আরও পড়ুন

রোবট ডি চ্যালেঞ্জে বাংলাদেশের স্বর্ণ জয়

*

*

আরও পড়ুন

vivo Y16 Project