ফ্ল্যাগশিপ আনলো ওয়ানপ্লাস

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অন্যরা যখন ফ্ল্যাগশিপের ঘোষণা দিচ্ছিল গত কয়েকদিন থেকে তখন কিছুটা হলেও ওয়ানপ্লাসের নাম শোনা যাচ্ছিল একটা চমক দেবে। 

চীনা জায়ান্ট হুয়াওয়ে, মার্কিন জায়ান্ট অ্যাপল তাদের ফ্ল্যাগশিপ বাজারে ছেড়েছে। তাদের কয়েকদিন পর হলেও ফ্ল্যাগশিপ ওয়ানপ্লাস সেভেন টি আনলো চীনের আরেক প্রতিষ্ঠান। 

বৃহস্পতিবার ওয়ানপ্লাস তাদের সেভেন টি মডেলের ফোনটি উন্মোচন করেছে। অনেকটা কম দামের ফ্ল্যাগশিপ হিসেবে বাজারে ছাড়ার কথা জানিয়েছেন ওয়ানপ্লাস। 

ফোনটির ডিজাইন খুবই চমকপ্রদ মনে হবে। তবে এটি দেখতে আগের সিক্স টি’র অনেকটা কাছাকাছি। 

ফোনটিতে ওয়ানপ্লাস পিছনে যে ক্যামেরা দিয়েছে সেটি অনেকটা দেখতে হুয়াওয়ে ৩০ প্রোর মতো মনে হলেও ক্যামেরা তিনটি বৃত্তের মধ্যে ডান থেকে বামে সারিবদ্ধ। আর নিচের দিকে রয়েছে ফ্ল্যাশ। ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরার মধ্যে একটি ওয়াইড, একটি টেলিফটো এবং আরেকটি আল্ট্রা ওয়াইড লেন্স রয়েছে। 

সামনে সেলফি ক্যামেরা রয়েছে ২.০ অ্যাপারচারের ১৬ মেগাপিক্সেলের। 

ফোনটি চার্জের জন্য রয়েছে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি। আর ব্যাকআপ দিতে রয়েছে ৩৮০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। 

ডিভাইসটিতে ওয়ানপ্লাস গুগলের সর্বশেষ অ্যান্ড্রয়েড ১০.০ অপারেটিং সিস্টেম দিয়েছে। এছাড়াও কাস্টম হিসেবে রয়েছে নিজেদের অক্সিজেন ১০। 

৬.৫৫ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লেতেই রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ডিসপ্লের রেজুলেশন ১০৮০*২৪০০ পিক্সেল। 

ফোনটি গেইম খেলার খুবই উপযোগী বলে বলছে ওয়ানপ্লাস। তাই এতে থাকছে স্ন্যাপড্রাগনের ৭ ন্যানোমিটার প্রযুক্তির ৮৫৫ প্রসেসর। সিপিইউ রয়েছে অক্টাকোর। আর জিপিইউ অ্যাড্রেনো ৬৪০। 

ফ্ল্যাগশিপটির র‍্যাম ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম এবং ৮ জিবি ল্যাম ও ২৫৬ জিবি রম সংস্করণে পাওয়া যাবে। 

১৮ অক্টোবর থেকে ফোনটি বাজারে পাওয়া যাবে বলে জানিয়েছে ওয়ানপ্লাস। 

ফোনটির দাম রেখেছে ওয়ানপ্লাস ৫৯৯ মার্কিন ডলার। 

তবে অনেকটা একই কনফিগারেশনের আরেকটি ফোনও এনেছে প্রতিষ্ঠানটি।ওয়ানপ্লাস সেভেন প্রো নামের ফোনটির কিছু ফিচার সেভেন টি মডেলের চেয়ে উন্নত। 

 ইএইচ/ সেপ্টে ২৬/ ২০১৯/ ২৩১২

*

*

আরও পড়ুন