অ্যামাজন আনছে ওয়াইফাই ইয়ারবাডস

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বের শীর্ষস্থানীয় ই-কমার্স জায়ান্ট অ্যামাজন এবার স্মার্ট স্পিকারের পাশাপাশি ওয়াইফাই ইয়ারবাডস তৈরি করেছে।

এই ইকো ইয়ারবাডসগুলো আলেক্সা দিয়েও পরিচালনা করা যাবে। অ্যামাজনের ভয়েস অ্যাসিস্ট্যান্ট দিয়ে সাধারণ কাজগুলো করা যাবে এর মধ্যোমে।

এটি অ্যামাজনের প্রথম দেশিয় হ্যান্ডস-ফ্রি অ্যালেক্সা হেডফোন। এই ওয়্যারলেস বাডসগুলো তৈরিতে অ্যামাজনের সঙ্গে পার্টনারশিপ করেছে বিখ্যাত ইয়ারফোন নির্মাতা প্রতিষ্ঠান বোস। তারা ইয়ারবাডসটিতে নয়েজ ক্যানসেলিং প্রযুক্তিসেবা দিয়েছে। এটিতে কানের একটি পাতায় ট্যাপ করে চালু এবং বন্ধ করা যায় এমন প্রযুক্তিও দিয়েছে বোস।

ইয়ারবাডসটির বাম এবং ডান কানের উভয় অংশে একটি ব্যাটারি রয়েছে। এটি একটির সঙ্গে অন্যটির তারের কোনো সংযোগ নেই। এটি ব্লুটুথ সংযোগে সরাসরি সংযুক্ত করা যাবে।

তাহলে এখানে বিশেষ কি আছে? ইকো স্পিকারের মতো, ইকো বাডসগুলো ভয়েস-অ্যাক্টিভেটেড অ্যালেক্সা  আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অ্যাসিস্ট্যান্ট  ব্যবহার করে। ফোনে অ্যাপ্লিকেশনটিতে ইনস্টল করে গান বাজানো থেকে শুরু করে টাইমার সেট করা বা স্মার্টহোম ডিভাইসগুলি নিয়ন্ত্রণ করা সবই যাবে এই ইয়ারবাডসের মাধ্যমে।

প্রতিটি বাডসে একটি প্রিমিয়াম ভারসাম্যযুক্ত আর্ম্যাচার ড্রাইভার আছে। এছাড়াও, এটি ঘাম প্রতিরোধের জন্য আইপিএক্স৪  রেট এবং বৃষ্টি বা পানিতেও সচল থাকতে সক্ষম।

অ্যামাজনে ইকো বাডস এখন প্রি-অর্ডারের জন্য পাওয়া যাচ্ছে। এর দাম পড়বে ১৩০ ডলারের মতো।

পিএন/ইএইচ/ সেপ্টে ২৬/ ২০১৯/ ১৮৪৫

*

*

আরও পড়ুন