শাওমি দেখালো ১০৮ মেগাপিক্সেলের মি মিক্স আলফা

mi-alfa-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চীনের এক ইভেন্ট শাওমি উন্মোচন করেছে মি মিক্স আলফা নামের একটি সারাউন্ড ডিসপ্লের ফোন। এতে অনেকগুলো নতুন প্রযক্তির দেখা মিলেছে।

এই ফোনের ১৮০ শতাংশজুড়েই রয়েছে ডিসপ্লে। ফোনটির পেছনে লম্বালম্বি বেজেলে ক্যামেরা সেটআপ রয়েছে। সেখানে আছে ১০৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, ২০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা ও ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স।

স্যামসাংয়ের সঙ্গে মিলে ১০৮ মেগাপিক্সেলের সেন্সরটি তৈরি করেছে শাওমি। কম আলোতেও এই সেন্সরের সাহায্যে ২৭ মেগাপিক্সেল মানের ছবি তোলা যাবে। দুই দিকেই ডিসপ্লে থাকায় এতে আলাদাভাবে সেলফি ক্যামেরা রাখার প্রয়োজন পড়েনি। ক্যামেরা চালু করে রিয়ার ডিসপ্লে দেখেই সেলফি তোলা যাবে।

ফোনটির প্রায় পুরোটাজুড়েই স্ক্রিন থাকায় এতে কোনো ফিজিকাল ভলিউম বাটন নেই। ব্যাটারির চার্জ, নেটওয়ার্ক সিগনাল এ সব দেখা যাবে সাইড ডিসপ্লেতে। ফোনটির উপরে আর নিচে রয়েছে অ্যান্টিনা, স্পিকার ও পোর্ট।

ফোনটিতে থাকবে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর, ফাইভজি, ১২ জিবি র‍্যাম, ৫১২ জিবি। ৪০৫০ এমএএইচ ব্যাটারির জন্য থাকবে ৪০ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা।

মি মিক্স আলফাকে শাওমি বলছে ‘কনসেপ্ট স্মার্টফোন’। এখনই এর ‘মাস প্রোডাকশন’ শুরু হবে না। সীমিত আকারে ফোনটির বিক্রি শুরু হবে ডিসেম্বরে। এর দাম নির্ধারণ করা হয়েছে ২৮শ’ ডলার (২ লাখ ৩৫ হাজার টাকা)।

বছরের প্রথম দিকে ফোল্ডেবল হিসেবে ফোনটি আনার পরিকল্পনা ছিলো শাওমির। তবে ফোল্ডেবল ফোনের বাজার এখনো তৈরি না হওয়ায় কনসেপ্টটি পরিবর্তন করে সারাউন্ড ডিসপ্লের ফোন আনলো তারা।

দ্য ভার্জ অবলম্বনে এজেড/ সেপ্টেম্বর ২৪/২০১৯/১৫৫০

*

*

আরও পড়ুন