Header Top

হুয়াওয়ের সঙ্গে স্যামসাংয়ের মশকরা

main-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এবার গুগলের অ্যাপ ছাড়াই মেট ৩০ সিরিজ আনতে বাধ্য হয়েছে হুয়াওয়ে।

এতে হুয়াওয়ে সমস্যায় পড়লেও লাভ হয়েছে স্যামসাংয়ের। তাইতো নোট ১০ সিরিজের বিজ্ঞাপনে বিতং করে জানিয়েছে গুগলের সব রকম অ্যাপ ও সেবা পাওয়া যাবে তাদের ফোনে।

গত বৃহস্পতিবার মিউনিখের এক ইভেন্টে মেট ৩০ সিরিজ আনার ঘোষণা দেয় হুয়াওয়ে। গ্যালাক্সি নোট ১০ এর প্রচারণার জন্য ঠিক সে সময়টিকেই বেছে নেয় স্যামসাং। ল্যাটিন আমেরিকান ক্রেতাদের কাছে স্প্যানিশ ভাষায় পাঠানো এক মেইলে তারা লেখে আপডেটস, অ্যাপস ও গুগলের সেবাগুলো উপভোগ করুন।

samsung-note-10-troll-techshohor
স্প্যানিশ ভাষী ল্যাটিন আমেরিকান ক্রেতাদের মেইলে পাঠানো স্যামসাংয়ের বিজ্ঞাপন। ছবি : অ্যান্ড্রয়েড সেন্ট্রাল

এর নিচে সংবাদ মাধ্যম নাইনটুগুগলের উদ্ধৃতি দিয়ে জানায়, ‘নোট ১০ এই মুহূর্তের সেরা অ্যান্ড্রয়েড ফোন’। ঠিক এর নিচে গুগলের পাশে দেখা যায় স্যামসাংয়ের নাম। এর সঙ্গে জুড়ে দেওয়া হয় নোট ১০ এর একটি ছবি। ফোনটির স্ক্রিনে দেওয়া হয় গুগল, ইউটিউব, ম্যাপ, ক্রোম, জিমেইল, ড্রাইভ, ফটোস ও প্লে স্টোরের আইকন। বলা বাহুল্য, মেট ৩০ ও মেট ৩০ প্রো ফোনে গুগলের এই অ্যাপগুলোর কোনোটাই ব্যবহারের অনুমতি পায়নি হুয়াওয়ে।

বিজ্ঞাপনটির একদম শেষে জানানো হয়, নোট ১০ কিনলে ইউটিউব প্রিমিয়ামের ফ্রি সাবস্ক্রিপশন সেবা পাওয়া যাবে।

এতোদিন অ্যাপলের সঙ্গেই প্রধান প্রতিদ্বন্দ্বিতা ছিলো স্যামসাংয়ের। ২০১৭ সালে আইফোন ১০ আনার পর অ্যাপলকে খোঁচা মেরে বেশ কয়েকটি বিজ্ঞাপন প্রকাশ করে স্যামসাং। পরবর্তীতে এসব বিজ্ঞাপন ইউটিউব থেকে সরিয়ে‌ও নেয় তারা।

তবে চলতি বছর সব হিসাব-নিকাশ উল্টে যায়। অ্যাপলকে টপকে শীর্ষ স্মার্টফোন নির্মাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে চলে যায় হুয়াওয়ে। ঘোষণা দিয়ে জানায়, তাদের লক্ষ্য এখন স্যামসাং

চলতি বছরের মে মাসে হুয়াওয়ের এই লক্ষ্যে বাধা সৃষ্টি করে ট্রাম্প সরকার। ট্রাম্পের নিষেধাজ্ঞায় হুয়াওয়ের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক ত্যাগ করে গুগল। এতে লাভের গুঁড় স্যামসাংয়ের কাছে চলে যায়।

আরও পড়ুন

গুগল অ্যাপ ছাড়াই হুয়াওয়ে আনলো মেট ৩০ সিরিজ

অ্যান্ড্রয়েড সেন্ট্রাল অবলম্বনে এজেড/সেপ্টেম্বর ২৩/২০১৯/১১৫৫

*

*

আরও পড়ুন