'সস্তা' আইফোনের দামী কাভার!

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোন ব্যবহারের উদ্দেশ্য কিন্তু সবার ক্ষেত্রে এক নয়। ব্যবহারভেদে অনেকেই চান তার ফোনটিকে সুন্দর করে রাখতে।

শুধু সুন্দর বা ফ্যাশেনেবল দেখানোর জন্যই নয়, বরং ফোনটিকে নিরাপদ রাখতেও ফোনের কাভার বা ফোন কেস খুব গুরুত্বপূর্ণ।

সম্প্রতি অ্যাপল তাদের অনেকটা ‘সস্তা’ আইফোন ১১ উন্মোচন করেছে। উন্মোচনের পর থেকে বাজারে পাওয়া শুরু হয়েছে এর কাভার। তবে সেসব কাভারের দাম কিছুটা হলেও বেশি। বলা যায়, গড়ে ৫০ ডলার করে!

 রঙবেরঙের নানান ডিজাইনের এসব কাভারপাওয়া গেলেও অনেকেই অবশ্য মনে করেন, কেস বা কাভার ব্যবহারে সখের স্মার্টফোনটির মূল ডিজাইন বোঝা যায় না। কিন্তু তা ঠিক নয়। শখের ফোনটির সৌন্দর্য্য বরং আরও বাড়িয়ে তুললে পারে আকর্ষণীয় কাভারগুলো।

অ্যাপল তাদের সর্বশেষ স্মার্টফোন হিসেবে আইফোন ১১, ১১ প্রো এবং ১১ ম্যাক্স নিয়ে এসেছে। একই সঙ্গে অনেক প্রতিষ্ঠান ফোনগুলোর কেসও বাজারে ছেড়েছে। সেসব কেস নিয়েই থাকছে এই প্রতিবেদন।

ওটারবক্স সিমেট্রি

ওটারবক্স আইফোন ১১ মডেলের জন্য তার সুপারপ্রোটেক্টিভ ডিফেন্ডার সিরিজ কেস তৈরি করেছে। এটি খুব পাতলা। বাজারে এটি একাধিক রঙে পাওয়া যাচ্ছে। এর দাম পড়বে ৫০ ডলার থেকে ৬০ ডলারের মধ্যে।

স্পেক প্রেসিডিও প্রো

স্পেক প্রেসিডিও প্রো বিভিন্ন রঙের আছে। এতে মাইক্রোবান অ্যান্টিমাইক্রোবিয়াল প্রযুক্তিতে সজ্জিত সফট-টু-টাচ-ফিনিস রয়েছে। ড্রপ টেস্টে কাভারটি ১৩ ফুট উচ্চতা থেকে পড়লেও ফোন অক্ষত থাকার প্রমাণ আছে। এটি খুবই হালকা।  কেসটির দাম ৩৯ দশমিক ৯৫ ডলার।

মোসি

আইফোন ১১, ১১ প্রো এবং ১১ প্রো ম্যাক্সের জন্য মোসির ওভারচার (ফোলিও), আইগ্লেজ, ভিট্রোস এবং আল্ট্রা (ল্যানার্ড অন্তর্ভুক্ত) কেস বাজারে ছাড়া হয়েছে। এর দাম ২৫ থেকে ৫০ ডলারের মধ্যে।

স্পেক প্রেসিডিও গ্রিপ

আইফোন ১১-এর জন্য এটি জনপ্রিয় ফোন কেসগুলির মধ্যে একটি। এটি মাল্টিকালারে পাওয়া যাচ্ছে। এর দাম ৪০ ডলার।

নোমাদ

এটি মূলত চামড়ার তৈরি। তবে পানিরোধী। এটির ড্রপ টেস্ট উচ্চতা ৬ ফুট। যা থেকে পড়লেও কোন ক্ষতি হবে না আইফোনের। এটি বাদামী ও কালো রঙে পাওয়া যাচ্ছে। ফলিও ভার্সনেরর দাম ৫০ ডলার। তবে এর প্রকৃত দাম ৭০ ডলারের মতো হবে।

সিল্ক স্মার্টিশ কেস

সিল্ক স্মার্টিশের নতুন ব্র্যান্ড নামে আইফোন ১১ এ তার সাশ্রয়ী মূল্যে স্লিম কেস এবং ওয়ালেট কেসগুলির লাইন নিয়ে এসেছে। স্মার্টিশ ওয়াললেটসিয়ার কেস ১৫ ডলারে বিক্রি করছে।

রেজার

রেজার মোবাইল গেইমারদের জন্য একটি আইফোন ১১ প্রো কেস ডিজাইন করেছে। এটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যেন আইফোনটি শীতল থাকে। আইফোন ১১ প্রো একটি শক্তিশালী সিপিইউ এবং জিপিইউ কম্বো বৈশিষ্ট্যযুক্ত। এর চার্জ খুব দ্রুত হয়। তাই এটি সহজেই গরম হয়ে যায়। রেজার আর্কটেক স্লিম কেসটি ফোনের উত্তাপটি শোষণের জন্য একটি বিশেষ স্তর দিয়ে ডিজাইন করা হয়েছে। এর দাম হবে ২৯ দশমিক ৯৯ ডলার থেকে ৪৪ দশমিক ৯৯ ডলার পর্যন্ত।

টেক২১

আইফোন ১১ সিরিজের জন্যই টেক২১ বাজারে এসেছে। এটি পাতলা এবং খুবই হালকা। স্মোকি ব্ল্যাক, ইন্ডিগো এবং কোরাল মাই ওয়ার্ল্ডসহ তিনটি রঙে পাওয়া যাচ্ছে। কেসটি পাওয়া যাবে  ১৪ দশমিক ৯৯ ডলারে।

ফোনের এই কেসগুলো অ্যামাজনসহ আরও কিছু ইকমার্স সাইটে পাওয়া যাচ্ছে।

পিএন/ইএইচ/ সেপ্টে ২২/ ২০১৯/ ২১১০

আরও পড়ুন –

যে সব ফিচার ছাড়াই এসেছে আইফোন ১১

২০২১ সালে অ্যাপলের ফোল্ডেবল আইফোন!

*

*

আরও পড়ুন