ভেরিফাইড ব্যাজ সরানো হবে : ক্ষমা চাইলেন ইউটিউব সিইও

ceo-youtube-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভেরিফাইড অ্যাকাউন্ট যাচাইয়ের প্রোগ্রাম শুরু করতে যাচ্ছে ইউটিউব। বিষয়টি নিয়ে কনটেন্ট নির্মাতাদের মধ্যে হতাশা তৈরি হওয়ায় ক্ষমা চেয়েছেন ইউটিউবের সিইও সুসান ওজস্কি।

তিনি কনটেন্ট নির্মাতাদের উদ্দেশে টুইটে বলেছেন, অ্যাকাউন্ট ভেরিফাইয়ের জন্য ভেরিফাইড ব্যাজ তুলে নেওয়ার ঘোষণায় অনেকেই হতাশ হয়েছেন। বিষয়টা অনেকের জন্য কষ্টের কারণ হয়ে দাঁড়িয়েছে। আরও উন্নতির চেষ্টা অব্যাহত রাখতে গিয়েই আমরা ভেরিফিকেশন ব্যাজটার অভাব অনুভব করবো। আপনাদের চিন্তা-ভাবনাগুলোকেও প্রাধান্য দেওয়া হবে। শিগগির আমরা এ ব্যাপারে আপডেট দেবো।

রোববার ভেরিফিকেশন নীতিমালায় পরিবর্তন আনার ঘোষণা দেয় ইউটিউব। এরপরই ইউটিউবের অনেক কনটেন্ট নির্মাতাকে ইমেইল করে জানানো হয়, তাদের ইউটিউব চ্যানেলের নামের পাশ থেকে ভেরিফাইড ব্যাজটি সরানো হতে পারে।

অ্যাকাউন্ট যাচাইয়ের নতুন নীতিমালাটি অক্টোবর থেকে কার্যকর হবে। তার আগে ইউটিউব চ্যানেলের মালিকরা নিজেদের অ্যাকাউন্টে ব্যাজ রাখার জন্য আপিল করতে পারবেন। আপিলের রায় তাদের বিপক্ষে গেলে হারাতে হবে ভেরিফাইড ব্যাজ।

বর্তমানে ভেরিফিকেশন চ্যানেলগুলোর পাশে একটি করে ভেরিফাইড ব্যাজ রয়েছে।

ইউটিউব জানায়, তাদের গবেষকরা দেখতে পেয়েছেন অনেক অপরিচিত চ্যানেলও কিছু কনটেন্ট দিয়ে নিজেদের তৈরি ভেরিফাইড ব্যাজ চ্যানেলের পাশে বসিয়ে থাকে। ফলে সাধারণ ব্যবহারকারী সেগুলো ধরতে পারেন না।

এমন বিভ্রান্তি দূর করতে ভেরিফাইড ব্যাজ দেওয়ার নিয়মে পরিবর্তন আনার কথা জানিয়েছে ইউটিউব। এর ফলে তারকা, কনটেন্ট ক্রিয়েটর, ব্র্যান্ড বা কোনো কোম্পানির চ্যানেল সহজেই যাচাই করতে পারবেন সাধারণ ইউটিউব ব্যবহারকারীরা।

আরও পড়ুন

চ্যানেল যাচাই করবে ইউটিউব

দ্য ভার্জ অবলম্বনে পিএন/ এজেড/ সেপ্টেম্বর ২২/২০১৯/ ১৫৪০

*

*

আরও পড়ুন