আগস্টেই ইন্টারনেট সংযোগ বাড়ল ২০ লাখ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শুধু আগস্ট মাসেই দেশে কার্যকর ইন্টারনেট সংযোগ সংখ্যা ১৯ লাখ ৬০ হাজার বৃদ্ধি পেয়ে নয় কোটি ৮১ লাখ ৩৬ হাজারে পৌঁছেছে।

রোববার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন প্রকাশিত এই প্রতিবেদন অুনসারে এর মধ্যে মোবাইল ফোন অপারেটরদের অবদান ১৯ লাখ ৫৯ হাজার। বাকি এক হাজার সংযোগ বৃদ্ধি পেয়েছে ফিক্সড ব্রডব্যান্ড খাতে।

বিটিআরসি’র হিসেব বলছে, আগস্ট মাসের শেষে দেশে কার্যকর ফিক্স ব্রডব্যান্ড সংযোগ আছে ৫৭ লাখ ৩৫ হাজার। আর দিনে দিনে কমতে থাকা ওয়াইম্যাক্সে এখনো ৪০ হাজার সংযোগ কার্যকর আছে।

নানা টানাপোড়েনের মধ্য দিয়ে যাওয়া মোবাইল খাতে সর্বশেষ মাসের এই প্রবৃদ্ধিতে অবাক হয়েছেন সংশ্লিষ্টরা। বিশেষ করে বড় দুটি মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ও রবি’র ওপর গত দুই মাসে নানা বাধা বিপত্তি গেছে।

তারপরেও মোবাইল খাতে ইন্টারনেট সংযোগ বৃদ্ধিকে খুবই ইতিবাচকভাবে দেখছেন তারা।

বিটিআরসি’র হিসেবে মোবাইল ইন্টারনেট সংযোগ বৃদ্ধিতে অপারেটরদের তথ্য আলাদা আলাদা করে দেওয়া নেই। তারপরেও সংশ্লিষ্টরা নিশ্চিত করছেন সংযোগ বৃদ্ধিতে গ্রামীণফোন ও রবি-ই বড় ভূমিকা পালন করেছে।

বিটিআরসি’র হিসেবে বলছে চলতি বছরে আগস্ট মাসেই সবচেয়ে বেশি ইন্টারনেট সংযোগ বৃদ্ধি পেয়েছে।

তবে এর আগে জুলাই মাসে মাত্র দুই লাখ ৩০ হাজার এবং জুন মাসে ১৭ লাখ ৫৪ হাজার সংযোগ বৃদ্ধি পেয়েছিল।

বিটিআরসি’র ওই প্রতিবেদন অনুসারে, আগস্ট মাসের শেষে দেশে কার্যকর মোবাইল সংযোগ দাঁড়িয়েছে ১৬ কোটি ২৫ লাখ ৮৩ হাজার। যার মধ্যে গ্রামীণফোনের অবদান সাত কোটি ৫৬ লাখ।

রবি’র আছে চার কোটি ৭৮ লাখ। বাংলালিংকের তিন কোটি ৪৮ লাখ আর রাষ্ট্রায়ত্ত টেলিটক আছে ৪৩ লাখ ৮৭ হাজার কার্যকর সংযোগ নিয়ে।

এসজেড/ এজেড/ সেপ্টেম্বর ২২/২০১৯/১২০৮

আরও পড়ুন –

মোবাইল ইন্টারনেটেও সেন্সর করতে পারবেন অভিভাবকরা

জুনে বাড়ল সাড়ে ১৭ লাখ ইন্টারনেট সংযোগ

*

*

আরও পড়ুন