Techno Header Top

গ্যালাক্সি ফোল্ড ব্যবহারে মানতে হবে নিয়ম

Fold-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনেক পরীক্ষা নিরীক্ষা ও পরিবর্তনের পর এবার বাজারে এসেছে স্যামসাংয়ের গ্যালাক্সি ফোল্ড।

এরপরও ফোনটি নিয়ে স্বস্তিতে নেই স্যামসাং। তাই তো নতুন এক ভিডিওতে তারা দেখিয়েছে কিভাবে ফোনটির যত্ন নিতে হবে।

ভিডিওতে জানানো হয়েছে, ফোল্ডেবল ডিসপ্লেটিতে প্রোটেক্টর রয়েছে। আর কোনো প্রোটেক্টর লাগানোর প্রয়োজন নেই এতে। ডিসপ্লের প্রোটেক্টিভ লেয়ার তুলে ফেলা হয়েছিলো বলেই গ্যালাক্সি ফোল্ডের ডিসপ্লে ভেঙ্গে গিয়েছিলো। তাই এবার আলতো স্পর্শে ফোনটি ব্যবহারের পরামর্শ দিয়েছে স্যামসাং।
 
এছাড়া, পানি ও ধুলাবালি থেকেও ফোনটি সরিয়ে রাখতে বলা হয়েছে। ডিভাইসটিতে কিছু পরিবর্তন আনার সময় উপরে ও নিচে থাকা হিঞ্জের জায়গাটি শক্তিশালী করতে প্রোটেকশন ক্যাপ যুক্ত করে স্যামসাং। কারণ আগের হিঞ্জে ধুলা জমার ফলে এর কার্যক্ষমতা কমে গিয়েছিলো। এখন আলাদা করে ক্যাপ যুক্ত করার পরেও কেনো ধুলা থেকে ফোনটি সরিয়ে রাখার পরামর্শ দেওয়া হচ্ছে তা স্পষ্ট নয়।
 
ফোল্ড করা অবস্থায় ফোনটির ডিসপ্লে নিরাপদে রাখতে চুম্বক ব্যবহার করা হয়েছে। তাই ফোনটি চাবি বা কয়েনের আশেপাশে রাখা যাবে না। ডেবিট কিংবা ক্রেডিট কার্ড থেকেও ফোনটি দূরে রাখতে হবে। ফলে ব্যাগের মধ্যে ফোনটি রাখাতে গেলেও সতর্ক থাকতে হবে।
 
এমনকি শরীরে কোনো মেডিকেল ডিভাইস স্থাপন করা থাকলেও ফোনটি ব্যবহারের আগে ডাক্তারের পরামর্শ নিতে বলেছে স্যামসাং।

গত এপ্রিলে ফোনটি উন্মোচনের আগে রিভিউয়াররা ফোনটি রিভিউ করতে গিয়ে দেখেন, ফোনটির স্ক্রিন প্রোটেক্টর খোলা মাত্র ডিভাইসটির স্ক্রিন ভেঙে যাচ্ছে। এরপরে ফোনটির বিক্রি স্থগিত হয়ে যায়।

ফোনটির ভঙ্গুর স্ক্রিন ঠিক করতে বেশ কিছু পরিবর্তন আনে স্যামসাং। এরপরে পরীক্ষা-নিরীক্ষা চালানোর পর ফোনটির নতুন ডিজাইন চূড়ান্ত করা হয়। এরপরে চলতি মাসের ৬ তারিখে ফোনটি বাজারে আনা হয়।

আরও পড়ুন
 

আবারও শুরু হলো গ্যালাক্সি ফোল্ডের প্রি-বুকিং 

এনগ্যাজেটস অবলম্বনে এজেড/ সেপ্টেম্বর ২২/২০১৯/১১৫০

*

*

আরও পড়ুন