ফোন ছাড়াও হুয়াওয়ে আনলো স্মার্টওয়াচ, ফ্রিবাডস, টিভি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনেক কানাকানির পর স্মার্টফোন মেট ৩০ সিরিজ ঘোষণা করেছে হুয়াওয়ে। পাশাপাশি আরও কিছু ডিভাইস এসেছে প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ে স্মার্টওয়াচ জিটি, হুয়াওয়ে ফ্রিবাডস এবং হুয়াওয়ে স্মার্ট টিভি ভিশন এনেছে চীনা প্রতিষ্ঠানটি।

জার্মানির মিউনিখে যে পণ্য উন্মোচন অনুষ্ঠান করেছে হুয়াওয়ে, সেখানে তাদের মেট ৩০ সিরিজের ফ্ল্যাগশিপ ডিভাইসও উন্মোচন করেছে।

স্মার্টওয়াচ

উন্নত কিছু ফিচার নিয়ে বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে হুয়াওয়ে ওয়াচ জিটি২। স্মার্টওয়াচটিতে রয়েছে কিরিন এআই চিপ। দুই সপ্তাহ ব্যাটারি ব্যাকআপ পাওয়ার নিশ্চয়তা দিয়ে ওয়াচটিতে রয়েছে অন্তত ১৫ ধরনের স্পোর্টস মডেল, ১০টি রানিং ট্রেনিং মডেল, মিউজিক প্লেয়ার ও ভয়েস কলের সুবিধা।

ওয়াটার প্রুফ স্মার্ট ওয়াচটি দুটি সংস্করণে পাওয়া যাবে। একটি ৪৬ মিলিমিটির ও অন্যটি ৪২ মিলিমিটার। দুটির দাম যথাক্রমে ২৭৫ মার্কিন ডলার এবং ২৫০ মার্কিন ডলার।

ফ্রিবাডস

একটি ব্লুটুথ হেডফোনও এনেছে হুয়াওয়ে। ফ্রিবাডস ৩ মডেলের হেডফোনটি আইফা আয়োজনে ১১টি পুরস্কার জিতেছে বলে জানিয়েছে হুয়াওয়ে।

অক্টোবর থেকেই এটি চীন, যুক্তরাষ্ট্র, ইউরোপ, রাশিয়া, এশিয়া এবং ল্যাতিন আমেরিকার দেশগুলোতে পাওয়া যাবে। এর দাম শুরু ১৯৫ মার্কিন ডলার থেকে।

ভিশন স্মার্ট টিভি

ফোরকে রেজুলেশনের হুয়াওয়ে স্মার্ট টিভি এনেছে প্রতিষ্ঠানটি। টিভিটি হুয়াওয়ের নতুন অপারেটিং সিস্টেম হারমনিতে চলবে। এটি এখন ৬৫ এবং ৭৫ ইঞ্চি মডেলে পাওয়া গেলেও অল্প সময়ের মধ্যে এর আরও দুটি মডেল আসবে বলে জানিয়েছে হুয়াওয়ে।

টিভিতে থাকছে পপআপ ক্যামেরা যা দিয়ে ভিডিও কনফারেন্সি করা যাবে। সংযোগ দেওয়া যাবে হুয়াওয়ের ফোনের সঙ্গেও। রিমোর্টে রয়েছে টাচপ্যাড। আর সেটিতে চার্জ দিতে রয়েছে ইউএসবি সি পোর্ট। তবে এখনো টিভির দাম জানায়নি হুয়াওয়ে।

ইএইচ/ সেপ্টে ১৯/ ২০১৯/ ২১৫৫

আরও পড়ুন : গুগল অ্যাপ ছাড়াই হুয়াওয়ে আনলো মেট ৩০ সিরিজ

*

*

আরও পড়ুন