বিনিয়োগে আগ্রহী যুক্তরাজ্যের ব্যবসায়ীরা : পলক

palak-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যুক্তরাজ্যের ব্যবসায়ীরা দেশের ডিজিটাল প্লাটফর্মে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন তথ্যযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। দেশের শিক্ষা, স্বাস্থ্য ও সমাজ কল্যানমূলক ডিজিটাল প্লাটফর্মে তারা বিনিয়োগে আগ্রহী।

প্রতিমন্ত্রী বুধবার যুক্তরাজ্য পার্লামেন্টের সদস্য, কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ (সিএফওবি) ও অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের (এপিপিজি) সভাপতি এ্যান মেইনের নেতৃত্বে ২৪-সদস্যের একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা জানান।

বৈঠকে আইসিটি বিভাগের পরামর্শক সামি আহমেদ ডিজিটাল বাংলাদেশ এবং ১২টি প্রতিষ্ঠানের নির্বাহী প্রধানরা সমাজ কল্যানমূলক স্টার্টআপের উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন তুলে ধরেন।

পলক বিদেশী বিনিয়োগকারীদের জন্য বর্তমান সরকার কর্তৃক প্রদত্ত সুযোগ-সুবিধা প্রদান করা হচ্ছে তা অবহিত করেন। এছাড়াও সরকারের বিগত দশ বছরে ডিজিটাল বাংলাদেশের অগ্রগতি, বিভিন্ন কার্যক্রমসহ প্রতিনিধিদলের কাছে তুলে ধরেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ ইতোমধ্যে ৬০টি দেশে ১ বিলিয়ন মার্কিন ডলারের আইসিটি রপ্তানী এবং এ খাতে ১০ লক্ষ মানুষের কর্মসংস্থান করেছে। আগামী ৪ বছরে আইসিটি রপ্তানী ৫ বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বৈঠকে তথ্যপ্রযুক্তি বিভাগের পক্ষে হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেবসহ উর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন।

এজেড/ সেপ্টে১৮/ ২০১৯/ ১৮০০

*

*

আরও পড়ুন