নতুন প্রযুক্তি উন্মোচন হুয়াওয়ের

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জ্বালানী ও শক্তি খাতের উন্নয়নে অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে উদ্ভাবন করেছে হুয়াওয়ে।

আবুধাবিতে আয়োজিত ওয়ার্ল্ড এনার্জি কংগ্রেস ২০১৯ এ ফাইভজি ও এআই সম্পন্ন বেশ কয়েকটি সেবা ও প্রযুক্তি উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।।

এ বছর ওয়ার্ল্ড এনার্জি কংগ্রেস ২০১৯ ওয়ের মূল থিম ‘ইনোভেশন ইজ রিডিফাইনিং এনার্জি’। এবারের আয়োজনে হুয়াওয়ে ১৫০ এর বেশি দেশের প্রতিনিধিদের নিয়ে কাজ করে।

হুয়াওয়ের সল্যুশনসগুলির মধ্যে রয়েছে ৫জি শেয়ারিং বেস স্টেশন সল্যুশন, ৫জি মাইনিং সল্যুশন, ইন্টেলিজেন্ট এআই পাওয়ার লাইন ইন্সপেকশন সল্যুশন, ইন্টেলিজেন্ট ডিস্ট্রিবিউশন এবং গ্লোবাল ইলেকট্রিক পাওয়ার ইন্ডাস্ট্রি ইকোসিস্টেম লেআউট।

 ফাইভজি শেয়ারিং বেস স্টেশন সল্যুশনের মাধ্যমে হুয়াওয়ে ফাইভজি স্টেশনগুলিকে সাবস্টেশনের মাধ্যমে পরিচালনা করার একটি নতুন সমাধান প্রদান করেছে। এতে স্থান স্বল্পতার সমস্যা এড়ানো যাবে। ফাইভজি শেয়ারিং বেজ ষ্টেশন সল্যুশনস এর মাধ্যমে এনার্জি সরবরাহকারী, টাওয়ার পরিচালনাকারী এবং ক্যারিয়ার ব্যবসায়িরা একসাথে একই অবকাঠামো ব্যবহার করতে পারবেন।

একটি নিরাপদ এবং স্মার্ট মাইনিং ব্যবস্থা নিশ্চিত করতে হুয়াওয়ে এনেছে ফাইভজি মাইনিং সলিউশন। ফাইভজি নেটওয়ার্কের আল্ট্রা-রিলায়েবল লো-লেটেন্সি কমিউনেশন (ইউআরএলসি) ফিচার ব্যবহার করে চীনের মলিবডেনম খনিতে তারা নেটওয়ার্ক স্থাপন করেছে। এর ফলে খনিতে ব্যবহৃত গাড়িগুলো দূরবর্তী স্থান থেকে পরিচালনা করা যাচ্ছে। এর ফলে বাঁচছে সময় এবং নিশ্চিত হচ্ছে নিরাপত্তা।

বিশ্বজুড়ে হুয়াওয়ের বৈদ্যুতিক শক্তিতে শতাধিক অংশীদার রয়েছে এবং একাধিক আন্তর্জাতিক মানের সংস্থায় যোগদান করেছে কোম্পানিটি।

এছাড়াও, হুয়াওয়ে ১০টিরও বেশি ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন, সংস্থা এবং জোটের সদস্য হিসেবে কাজ করছে।

এজেড/ সেপ্টেম্বর ১২/২০১৯/১৭৪১

*

*

আরও পড়ুন